ভারতের সঙ্গে সমঝোতা চুক্তি বাতিলের দাবি মান্নার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২০ পিএম, ০৪ জুলাই ২০২৪
প্রতিবাদ সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না

বর্তমান সরকার দেশের স্বাধীনতাকে বিকিয়ে দিচ্ছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। ভারতের সঙ্গে করা চুক্তি অবিলম্বে বাতিলের দাবিও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৪ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুকের ওপর পুলিশি হামলার ১৪ বছরেও বিচার না হওয়ায় এক প্রতিবাদ সভার আয়োজন করে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম।

মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার জিনিসপত্রের দাম কমাতে পারছে না। খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। জয়নুল আবদীন ফারুকের ওপর যে নির্যাতন করা হয়েছে সেটির আজ পর্যন্ত কোনো বিচার হয়নি। এর বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাব।

তিনি আরও বলেন, ভারতের ট্রেন বাংলাদেশে আসবে, এটি মাল ট্রেনও হতে পারে। ট্রেনের মধ্যে কি থাকবে আমরা সেটা জানি না। ট্রানজিটের পাশাপাশি যেভাবে স্যাটেলাইট সৃষ্টি করা হয়েছে, এতে দেশের সব গোপন তথ্য ভারতের কাছে চলে যাবে। ভারতের সঙ্গে যে সমঝোতা স্মারক করা হয়েছে এগুলো তাড়াতাড়ি বাতিল করেন, তা না হলে পরিণতি খারাপ হবে।

জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

কেএইচ/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।