আওয়ামী লীগের সমাবেশে যোগ দিতে শাহবাগে নেতাকর্মীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ২৩ জুন ২০২৪

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ চলছে। সমাবেশের মধ্যমণি হিসেবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সমাবেশস্থলে যোগ দেওয়ার কথা রয়েছে। এরই মধ্যে ঢাকার বিভিন্ন ইউনিট থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়েছেন।

সমাবেশ উপলক্ষে দূর-দূরান্ত থেকেও দলটির নেতাকর্মীরা বিভিন্ন যানবাহনে শাহবাগে জড়ো হয়েছেন। সেখান থেকে দলে দলে মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছেন তারা।

এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং গাজীপুর মহানগরসহ দেশের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসছেন৷ তাদের অনেককেই ঢাকঢোল ও বাদ্যযন্ত্র বাজিয়ে উদ্যানে প্রবেশ করতে দেখা গেছে।

আ. লীগের সমাবেশে যোগ দিতে শাহবাগে নেতাকর্মীদের ভিড়

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কর্মী রাহাদ সরকার জাগো নিউজকে বলেন, খিলক্ষেত থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হিসেবে আছি। সকাল থেকে নেতাকর্মীদের জড়ো করে সমাবেশের জন্য রওয়ানা হয়েছি। আওয়ামী লীগ দেশের সবচেয়ে সফল রাজনৈতিক দল। আজ প্রধানমন্ত্রী আমাদের দিকনির্দেশনা দেবেন। তার নেতৃত্বে এগিয়ে যাবো আমরা।

সমাবেশে এসেছেন যুবলীগের নেতাকর্মীরাও। শাহবাগ মোড়ে বনানী থানা যুবলীগের কর্মী রনি তালুকদার জানান, এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ অন্য বারের চেয়ে আলাদা। এবার প্লাটিনাম জয়ন্তী। সবাই মিলে সমাবেশ সফল করার উদ্দেশে এসেছি।

সমাবেশ ঘিরে শাহবাগসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। রাজধানীর মৎস্য ভবন থেকে শাহবাগ মোড় পর্যন্ত তিনটি চেকপোস্ট বসানো হয়েছে। তৎপর রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ও ভিআইপি গেটে কড়া নজরদারির মাধ্যমে অতিথিদের সমাবেশস্থলে প্রবেশ করানো হচ্ছে।

আরএএস/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।