বিএনপিতে কর্মীদের নেতা হওয়ার সূবর্ণ সুযোগ


প্রকাশিত: ০৯:৫২ এএম, ২০ ডিসেম্বর ২০১৪

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, গণতন্ত্রকে রক্ষার লড়াই আসন্ন। এই লড়াইয়ে বিএনপির কর্মীরা নেতা হওয়ার সূবর্ণ সুযোগ পাবে। ফলে যারা রাজপথে থেকে গণতন্ত্র রক্ষায় লড়াইয়ে থাকবে তারা আগামী দিনের নেতা এবং যারা থাকবে না তারা হারিয়ে যাবে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যের প্রতিক্রিয়ায় সরকারের মন্ত্রী-এমপিরা যে বক্তব্যে দিয়েছেন তা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের রাজনীতিতে কিছু বেয়াদব জন্ম গ্রহণ করেছে, যারা নিজেরা সম্মান পাওয়ার যোগ্য নয় এবং অন্যকেও সম্মান দিতে যানেন না। কারণ তাদের সেই বোধগম্য নেই।

‘বিজয় দিবস ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এই আলোচনা সভায় নজরুল ইসলাম খান বলেন, রাজনীতিতে সমালোচনা থাকবেই। আর তার জবাব দিতে হবে যুক্তি সঙ্গতভাবে। কিন্তু সরকারের মন্ত্রী-এমপিরা যুক্তিসঙ্গত জবাবের পরিবর্তী গালিগালাজ করেন।

বিএনপিরকে রাস্তায় নামতে দেয়া হবে না- স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের এই বক্তব্যে পরিপ্রেক্ষিতে তিনি বলেন, আওয়ামী লীগ শুধু মুখে মুক্তিযোদ্ধা ও গণতন্ত্রের দল বলে নিজেদেরকে জাহির করে। কিন্তু প্রকৃতপক্ষে আওয়ামী লীগ গণতন্ত্রের ধারের কাছে নেই তা নাসিমের বক্তব্যে প্রমাণ হয়েছে। কারণ নাসিমের বক্তব্যে বাকশালি শাসনের বহি:প্রকাশই ফুটে উঠেছে। গণতান্ত্রিক লড়াইয়ে বিএনপির বিজয় সুনিশ্চিত বলে দাবি করেন নজরুল ইসলাম খান।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি রফিকুল কবির লাবুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপার্সনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, সহ- তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।