মুজিবনগর দিবস পালনে মেহেরপুরে ছাত্রলীগ


প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১৬ এপ্রিল ২০১৬

আগামীকাল ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। ১৯৭১ সালের এই দিনে মুজিবনগর সরকার শপথ গ্রহণ করে।

দিবসটি পালন করতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের নেতৃত্বে প্রায় ২৫ জন নেতা মেহেরপুরে পৌঁছেছেন। সফরে ছাত্রলীগ নেতাদের মধ্যে রয়েছেন- সহ-সভাপতি আদিত্য নন্দী, মেহেদী হাসান রনি, মাকসুদ রানা মিঠু, যুগ্ম সম্পাদক রেজাউল ইসলাম রেজা, সাংগঠনিক সম্পাদক বিএম এহতেশাম, মানবসেবা বিষয়ক সম্পাদক নাহিদুজ্জামান নাহিদ, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক রাকিব হোসেন প্রমুখ।

শনিবার সকাল ৯টায় ঢাকা থেকে রওয়ানা হয়ে সন্ধ্যা ৬টায় মেহেরপুরে পৌঁছান নেতারা। এরপর স্থানীয় ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় অংশ নেন কেন্দ্রীয় নেতারা।

আগামীকাল সকাল ৯টায় মেহেরপুরের আম্রকাননে মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন ছাত্রলীগ নেতারা।

এ বিষয়ে সহ-সভাপতি আদিত্য নন্দী জাগো নিউজকে বলেন, আমরা আজ সকালে ঢাকা থেকে রওয়ানা হয়েছি। আগামীকাল সেখানকার স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐতিহাসিক লড়াই সংগ্রামের মধ্যে দিয়ে মুজিব নগর সরকার গঠিত হয়েছে। দিবসটিকে স্মরণীয় করে রাখতে প্রতি বছর দিবসটি পালন করা হয়। এ দিবসটি পালনের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গঠন ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী আরো বেশি উৎসাহী হয়ে কাজ করার অনুপ্রেরণা পাবে।
 
এমএইচ/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।