বাংলাদেশে এখন আর প্রতিবাদ করা যায় না: নুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২২ মার্চ ২০২৪

ফিলিস্তিনিদের ওপর নির্যাতন কোনো ধর্মীয় বিষয় নয়, এটা জাতিগত একটা হত্যা বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। শুক্রবার (২২ মার্চ) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে ফিলিস্তিনের ওপর দখলদার ইসরায়েলের চলমান বর্বরতার বিরুদ্ধে এক সমাবেশে তিনি একথা বলেন।

গণঅধিকার পরিষদের সভাপতি আরও বলেন, ভারতের বাবরি মসজিদের জায়গায় যখন রামমন্দির করা হয়, তখন বাংলাদেশে মিষ্টি বিতরণ হয়েছে। এটা হচ্ছে শেখ হাসিনার বাংলাদেশ এবং মোদীর বাংলাদেশ। তাই আজকে এদেশে এখন আর প্রতিবাদ করা যায় না। ফিলিস্তিনিদের ওপর নির্যাতন কোনো ধর্মীয় বিষয় নয়, এটা জাতিগত একটা হত্যা চালানো হচ্ছে। মানবাধিকারের চরম লঙ্ঘন হচ্ছে। মানবতার চরম বিপর্যয় হচ্ছে। সেই মানবতার জায়গা থেকে আমাদের কথা বলা উচিত, প্রতিবাদ করা উচিত।

নুরুল হক নুর বলেন, এ সরকার ফিলিস্তিনের পক্ষে সিমপ্যাথি দেখাচ্ছে, ধোঁকাবাজি দেখাচ্ছে, মুসলমানদের বাংলাদেশে আবেগ নিয়ে খেলছে। অন্যদিকে ইসরায়েলকে কনসুলেট খুলতে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে দিয়ে ইসরায়েলের লবিস্টদের সঙ্গে বসে মিটিং করছে। তারই ফলশ্রুতিতে বাংলাদেশের পাসপোর্ট থেকে একসেপ্ট ইসরায়েল তুলে দিয়েছে।

এসময় সমাবেশে গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক রাশেদ খান এবং বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এনএস/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।