সংরক্ষিত আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন যারা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২০ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে নিজেদের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

এর আগে, এদিন দুপুর ১২টায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা হয়। সভায় তালিকা চূড়ান্ত করে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা হলেন- পঞ্চগড়ে রেজিয়া ইসলাম, ঠাকুরগাঁওয়ে দ্রৌপদী বেবি আগরওয়াল, নীলফামারীর আশিকা সুলতানা, জয়পুরহাটের রোকেয়া সুলতানা, নাটোরের কোহেলী কুদ্দুস, চাঁপাইনবাবগঞ্জের জারা জাবীন মাহবুব, খুলনার রুনু রেজা, বাগেরহাটের ফরিদা আক্তার বানু, বরগুনার ফারজানা সুমি, ভোলার খালেদা বাহার, পটুয়াখালীর নাজনীন নাহার রশীদ, নরসিংদীর ফরিদা ইয়াসমিন, ময়মনসিংহের উম্মি ফারজানা ছাত্তার, নেত্রকোনার নাদিয়া বিনতে আমিন, জয়পুরহাটের মাহফুজা সুলতানা, ঝিনাইদহের পারভীন জামান, কুমিল্লার আরমা দত্ত, সাতক্ষীরার লায়লা পারভীন, খুলনার মন্নুজান সুফিয়ান, গোপালগঞ্জের বেদৌরা আহমেদ সালাম। 

ঢাকার শবনম জাহান, পারুল আক্তার, নাহিদ ইজাহার খান ও সাবেরা বেগম, বরিশালের শাম্মী আহমেদ, ফরিদপুরের ঝর্না হাসান, মুন্সিগঞ্জের ফজিলাতুন নেসা, ঢাকার সাহিদা তারেখ, অনিমা মুক্তি গোমেজ, হাছিনা বারী চৌধুরী ও শেখ আনার কলি। নরসিংদীর মাসুদা সিদ্দিক রোজী, টাঙ্গাইলের তারানা হালিম, বেগম শামসুন নাহার ও অপরাজিতা হক, গাজীপুরের মেহের আফরোজ, গোপালগঞ্জের নাজমা আকতার, সিলেটের রুমা চক্রবর্তী, লক্ষ্মীপুরের ফরিদুন্নাহার লাইলী ও আশ্রাফুন নেছা।

এছাড়াও রয়েছেন নোয়াখালীর কানন আরা বেগম ও ফরিদা খানম। চট্টগ্রামের শামীমা হারুন, দিলোয়ারা ইউসুফ ও ওয়াসিকা আয়শা খান। রাঙামাটির জ্বরতী তঞ্চঙ্গ্যা, ঢাকার সানজিদা খানম এবং রংপুরের নাসিমা জামান। এছাড়া ১৪ দলের অনুরোধে নোয়াখালী থেকে কানন আরা বেগমের নাম বিবেচনা করা হয়েছে বলে আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। একেকটি রাজনৈতিক দল ছয়টি আসনের বিপরীতে একটি করে সংরক্ষিত নারী আসন পায়। এ হিসাবে নিজেদের এবং স্বতন্ত্রদের সমর্থন নিয়ে এবার ৪৮ আসন পাচ্ছে আওয়ামী লীগ।

এসইউজে/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।