আমরাই মূলধারার জাসদ : বাদল


প্রকাশিত: ১২:০৩ পিএম, ০৬ এপ্রিল ২০১৬

নিজেদের মূলধারার জাসদ বলে দাবি করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের নেতা মইন উদ্দীন খান বাদল।

বুধবার নির্বাচন কমিশনে ঘণ্টাব্যাপি শুনানি শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন দাবি করেন তিনি। বিকেল তিনটার পরে শুনানিতে জাসদের শরীফ নুরুল আম্বিয়া, নাজমুল হক প্রধান উপস্থিত ছিলেন।

সিইসি কাজী রকিবউদ্দীন আহমদের সভাপতিত্বে তিন নির্বাচন কমিশনার, ইসি সচিব শুনানি নেন। এরও আগে সকালে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে নিয়ে শুনানি করে কমিশন।

১২ মার্চের কাউন্সিল ইনু-শিরীনের কমিটি ‘অগণতান্ত্রিক’ ভাবে করা হয়েছে উল্লেখ করে বাদল জানান, ওই রাতে দুটি পথ খোলা ছিল। হয় সংঘাত, না হয় পরিত্যাগ। অধিকাংশ কাউন্সিলর এ কমিটি পরিত্যাগ করেছেন।

তিনি বলেন, আমরাই জাসদের মূলধারা; মশাল প্রতীক আমাদের। সংসদে আমি, ইনু, শিরীন নৌকায় পার হয়েছি। মশাল প্রতীকে যে দু’জন নির্বাচিত হয়েছেন তারাও আমাদের সঙ্গে। যারা মশাল নিয়ে নির্বাচিত হয়েছেন তাদের কাছ থেকে মশাল কেড়ে নিতে পারবেন না। কেড়ে নিলে সংসদে তাদের স্ট্যাটাস কি হবে?

বাদল আরো বলেন, মশাল নিয়ে দু’পক্ষের বিরোধ নিষ্পত্তি একটা মাইলফলক হয়ে থাকবে। সিদ্ধান্ত তাদের পক্ষে না গেলে আদালতে যাওয়া না যাওয়ার বিষয়ে পরে সিদ্ধান্ত হবে।

এর আগে জাতীয় সম্মেলনকে ঘিরে দু’ভাগে ভাগ হয়ে যায় দলটি। সংসদ সদস্য শিরিন আখতারকে সাধারণ সম্পাদক করার বিরোধিতা করে ১২ মার্চ কাউন্সিলে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদ থেকে বেরিয়ে আলাদা কমিটি ঘোষণা করে দলটির একটি অংশ।

শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও সংসদ সদস্য নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক করা হয় এই অংশটিতে। এই কমিটিতে কার্যকরী সভাপতি হয়েছেন সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদল।

এইচএস/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।