কুয়েতের আমিরের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক

১৮ নয়, বিএনপির হরতাল ১৯ ডিসেম্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ১৭ ডিসেম্বর ২০২৩

কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহর মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক পালনের জন্য হরতাল কর্মসূচিতে পরিবর্তন এনেছে বিএনপি। সোমবারের (১৮ ডিসেম্বর) পরিবর্তে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালনের সিদ্ধান্ত নিয়েছে দলটি।

রোববার (১৭ ডিসেম্বর) দুপুরে এক জরুরি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এই কর্মসূচি পরিবর্তনের কথা জানান।

আরও পড়ুন>> কুয়েত আমিরের মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক

এর আগে শনিবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সরকার পতনের এক দফা দাবি আদায়ে ১৮ ডিসেম্বর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেন রুহুল কবির রিজভী।

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন এবং তফসিল বাতিলের দাবিতে গত ২৮ অক্টোবরের পর থেকে দফায় দফায় অবরোধ ও হরতাল কর্মসূচি পালন করছে বিএনপি-জামায়াত ও যুগপৎ আন্দোলনে থাকা দলগুলো। সবশেষ ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় বিএনপির ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হয়।

কেএইচ/ইএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।