পুলিশি বাধায় মির্জা ফখরুলের অনুষ্ঠান পণ্ড


প্রকাশিত: ১২:১৩ পিএম, ০২ এপ্রিল ২০১৬
ফাইল ছবি

পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে বিএনপির সদ্য মনোনীত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অনুষ্ঠান। ফখরুলকে প্রধান অতিথি করায় অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা অনুষ্ঠান পণ্ড করে দেয়া হয়েছে।

শনিবার পূর্ব নির্ধারিত সময় বিকেল ৩টায় রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশনের সেমিনার হলে এ আলোচনা শুরু হওয়ার কথা থাকলেও বিকেল আড়াইটার দিকে পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।

এ ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অ্যাব’র সেক্রেটারি জেনারেল হাসান জাফির তুহিন উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘মির্জা ফখরুলকে প্রধান অতিথি করায় অনুষ্ঠান শুরুর আগেই এখানে বাধা দেয় পুলিশ। প্রথমে তেজগাঁও থানার কয়েকজন উপ-পরিদর্শক (এসআই) এসে অনুষ্ঠান বন্ধ করতে বলে। পরে পুলিশের পক্ষ থেকে ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) অনুমতি নিয়ে অনুষ্ঠান শুরু করতে বলা হয়।

এদিকে অ্যাব সভাপতি আনোয়ার নূর নবী মজুমদার বাবলা সাংবাদিকদের বলেন, এখানে অনুষ্ঠান করতে পুলিশের কোনো অনুমতি লাগে না। এখানে প্রতিদিনই অনুষ্ঠান হচ্ছে। অতীতেও এই সেমিনার হলে যেকোনো অনুষ্ঠানে পুলিশের হস্তক্ষেপ ছিল না। কিন্তু আজ বিএনপির মহাসচিবকে প্রধান অতিথি করায় পুলিশের অনুমতির কথা উঠে এসেছে।

তিনি আরো বলেন, এক পর্যায়ে বিষয়টি নিয়ে তেজগাঁও থানার ওসির সঙ্গে যোগাযোগ করা হলে- বিএনপির মহাসচিবকে প্রধান অতিথি করে এখানে কোনো অনুষ্ঠান করতে দেয়া হবে না বলে জানান তিনি।

এ বিষয়ে তেজগাঁও থানার সাব-ইন্সপেক্টর মামুন শাহ বলেন, আমি বিষয়টি সম্পর্কে কিছুই জানি না। পেট্রল টিমের অংশ হিসেবে আমরা এখানে দায়িত্ব পালন করছি।

উল্লেখ্য, গত ২৬ মার্চ কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের থ্রি-ডি সেমিনার হলে অনুষ্ঠান আয়োজনের আবেদন করলে ২৮ মার্চ অ্যাবকে অনুমতি দেয় কৃষিবিদ ইনস্টিটিউশন কর্তৃপক্ষ।

এমএম/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।