রিজভীর দাবি

দুদিনে বিএনপির ৯৬০ নেতাকর্মী গ্রেফতার, তিনজন নিহত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪১ পিএম, ২৯ অক্টোবর ২০২৩

মহাসমাবেশ এবং হরতালকে কেন্দ্র করে ৯৬০ জনের মতো বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একই সঙ্গে তিনি জানান, তাদের দলের তিনজন নিহত হয়েছেন। রোববার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব দাবি করেন রিজভী।

তিনি বলেন, দুদিনে (২৮-২৯ অক্টোবর) মোট ৯৬০ জনের অধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আর মামলা হয়েছে ২০টি। আহত হয়েছেন তিন হাজারের বেশি নেতাকর্মী। এছাড়া নিহত হয়েছেন তিনজন।

রিজভী বলেন, বিএনপির মহাসমাবেশের দিন পুলিশ ও আওয়ামী লীগের হামলায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন যুবদল নেতা শামীম। এছাড়া হরতাল শেষে বাড়ি ফেরার পথে যুবলীগ-ছাত্রলীগের মারধরে নিহত হন আদাবর থানার সাবেক যুবদল নেতা, বর্তমানে ৩০ নম্বর ওয়ার্ড বিএনপির স্থানীয় সরকারবিষয়ক সম্পাদক মো. আবদুর রশিদ নিহত হন। অপরদিকে ফরিদপুরে নগরকান্দা ইউনিয়ন বিএনপির এক নেতার বাড়িতে পুলিশে তল্লাশি ও হুমকিতে তার স্ত্রী রেঞ্জুয়ারা বেগম ভয়ে হৃদরোগে মারা যান।

কেএইচ/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।