মিরপুর গোল চত্বরে আওয়ামী লীগের শান্তি সমাবেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০০ পিএম, ২৯ অক্টোবর ২০২৩

বিএনপির ডাকা হরতালে বেলা সাড়ে ১১দিকে ঢিলেঢালা ভাব লক্ষ্য করা গেছে রাজধানীর মিরপুরে। তবে সকালে পল্লবীর সিটি ক্লাবে একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানা যায়। এদিকে, হরতালের প্রতিবাদে মিরপুর গোল চত্বরে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সকাল-সন্ধ্যা হরতালে সড়কে বাস কম থাকলেও অন্যান্য যানবাহন চলাচল করছে। খোলা রয়েছে দোকানপাট। অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

আরও পড়ুন> মির্জা ফখরুলকে বাসা থেকে তুলে নেওয়ার অভিযোগ

রোববার (২৯ অক্টোবর) সকালে মিরপুরে ১০, পল্লবী ও পূরবী এলাকায় ব্যক্তিগত গাড়ি ও গণপরিবহন চলাচল করতে দেখা গেছে। বিভিন্ন স্থানে পোশাক শ্রমিকসহ সব শ্রেণিপেশার মানুষ কাজের তাগিদে এসব যানবাহনে চলাচল করছেন।

মিরপুর গোল চত্বরে আওয়ামী লীগের শান্তি সমাবেশ

হরতালের সমর্থনে বিএনপির কোনো মিছিল চোখে পড়েনি। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল জোরদার করা হয়েছে। ১০ নাম্বার গোল চত্বর, মিরপুর-২ ও ১৪ নাম্বারে খোলা রয়েছে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান। ধীরে ধীরে খুলছে ১০ নাম্বারের ফুটপাতের দোকানও। এছাড়া অলি গলিতেও খোলা রয়েছে বাজার ও দোকানপাট।

এদিকে, মিরপুর ১০ নাম্বার গোল চত্বরে শান্তি সমাবেশ করছে ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর)। এতে অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত রয়েছেন। অবৈধ হরতাল মানি না বলে স্লোগান দিচ্ছেন তারা। ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারও উপস্থিত হন সেখানে।

ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তরের দপ্তর সম্পাদক এম সাইফুল্লাহ সাইফুল হক বলেন, শান্তি সমাবেশ করতে আমরা মাঠে রয়েছি। কোন হরতাল মানি না, এখানে হরতালের সমর্থনে কোনো মিছিল হতে দেবো না।

এসএম/এসএনআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।