খালেদার বিদেশে চিকিৎসার দাবিতে ১২ দলের গণঅনশন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ১৪ অক্টোবর ২০২৩

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করেছে ১২ দলীয় জোট।

শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজধানীর বিজয়নগরে পানির ট্যাংকির সামনে এই প্রতীকী অনশন করেন তারা। একই সঙ্গে খালেদা জিয়ার সুস্থতা কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম।

তবে একই ইস্যুতে নয়াপল্টনে বিএনপির গণঅনশন থাকায় নিজেদের কর্মসূচি সংক্ষিপ্ত করে বিএনপির গণঅনশনে যোগ দেন ১২ দলীয় জোটের কয়েকজন শীর্ষ নেতা।

অনশন ও দোয়ায় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির চেয়ারম্যান ও ১২দলীয় জোটপ্রধান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) চেয়ারম্যান শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সিনিয়র সহ-সভাপতি রাশেদ প্রধান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ফারুক রহমান, ইসলামিক ঐক্যজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম, বাংলাদেশ জাস্টিস পার্টির সভাপতি সৈয়দ জাভেদ মোহাম্মদ সালেহউদ্দিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজউদ্দিন টিটু।

জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার বলেন, এই সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি রেখেছে। বর্তমানে তিনি গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। খালেদা জিয়ার চিকিৎসকেরা জানিয়েছেন তাকে সুস্থ করতে হলে অবিলম্বে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর কোনো বিকল্প নেই। কিন্তু এই সরকার তা আমলে নিচ্ছে না। আমরা আবারও আহ্বান জানাই, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসার সুযোগ দিতে। তা না হলে খালেদা জিয়ার কোনো দুর্ঘটনা ঘটলে সম্পূর্ণ দায় দায়িত্ব সরকারকেই নিতে হবে।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, আমরা অবিলম্বে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে দাবি জানাচ্ছি। একই সঙ্গে তার দ্রুত আরোগ্য কামনা করছি।

১২ দলীয় জোটের সমন্বয়ক ও বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা বলেন, সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি রেখেছে। তিনি এখন গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। অবিলম্বে তাকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে আহ্বান জানাচ্ছি।

কেএইচ/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।