সময়মত ছাই দিয়ে ধরবো, নড়াচড়া না করে বিদায় নিতে হবে: মান্না

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২৭ আগস্ট ২০২৩

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা সব হিসাব করেই সময়মত সরকারকে ধরবো। যখন ধরবো ছাই দিয়ে ধরবো, যেভাবে ছাই দিয়ে মাছকে ধরে। সরকার তখন নড়াচড়াও করতে পারবে না, চলে যেতে হবে।

তিনি বলেন, সেই দিন বেশি দূরে নয়। সেই দিনের জন্য অপেক্ষা করতে থাকেন। সামনের মাসের (সেপ্টেম্বর) মধ্যে আলামত দেখতে পারবেন। তার পরের মাসের (অক্টোবর) মধ্যে আমরা সরকারকে চূড়ান্ত বার্তা দেবো। আপনারা দলে দলে আমাদের কর্মসূচিতে যোগ দিন। সরকার পতনের আন্দোলন ত্বরান্বিত করুন।

রোববার (২৭ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের আয়োজনে সাংবাদিক শফিক রেহমান ও মাহমুদুর রহমানের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক রায়ের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদী সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, সরকার ক্ষমতা হারানোর ভয়ে উল্টাপাল্টা বকছে। বিভিন্ন দেশে দেশে ঘুরে বেড়াচ্ছে, কিন্তু কেউ কথা বলছে না। আমেরিকাতো বিপক্ষে গেছে, পশ্চিমা অন্য দেশগুলোও বিপক্ষে। সরকারের পায়ের তলায় মাটি নেই। যাদের দিয়ে টাকার বিনিময়ে আওয়ামী লীগ শান্তি সমাবেশ করে তারাও থাকবে না। সরকারের পতন হবেই। এটা সময়ের ব্যাপার এবং সেই সময় খুব বেশি দূরে নয়।

তিনি বলেন, সংবিধানে পঞ্চদশ সংশোধনী এনে ন্যায়বিচার নির্বাসনে পাঠানো হয়েছে। বিচার যদি চাইতে হয় তাহলে জনতার আদালতে যেতে হবে। এর কোনো বিকল্প নেই। এজন্যই বলছি, সরকারের পতন নিশ্চিত করতে দলমত নির্বিশেষে রাজপথে নেমে আসতে হবে।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহীমের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ ও নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম প্রমুখ।

আরএসএম/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।