এ সরকার সহজে ক্ষমতা ছাড়বে না: পেশাজীবী জোট

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ২৫ আগস্ট ২০২৩

সরকারের লোকজন হাজার হাজার কোটি টাকা পাচার করেছে আর জনগণ তাদের সাধারণ জীবনযাপন করতে পারছে না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে মানুষের ক্রয়ক্ষমতার বাহিরে চলে গেছে নিত্যপ্রয়োজনীয় পণ্য। এ সরকারকে রাজপথে আন্দোলনের মাধ্যমে সরাতে হবে।

শুক্রবার (২৫ আগস্ট) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে কালো পতাকা মিছিল করে এসব কথা বলেন সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের নেতারা। শেখ হাসিনার পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন এবং এক দফার দাবিতে কালো পতাকা মিছিল করে সংগঠনটি।

মিছিলপূর্ব সমাবেশে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, ১৯৫২ সালে রাজপথে নেমে এদেশের জনগণ তাদের দাবি আদায় করেছি। আন্দোলন সংগ্রাম করেই স্বৈরাচারকে বিদায় করেছিল। এদেশের জনগণ বারবার প্রমাণ দিয়েছে। বর্তমান স্বৈরাচার সরকারকেও রাজপথে আন্দোলনের মাধ্যমে পতন ঘটাতে হবে।

সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী মুহাম্মদ সাইদুর রহমান বলেন, তারেক রহমান রাজপথে ফয়সালার ঘোষণা দিয়েছেন। এই সরকার সহজে ক্ষমতা ছাড়বে না। তাই আজ সারাদেশে আন্দোলনের মাধ্যমেই এই সরকারকে সরাতে হবে।

এসময় সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন। পরে কালো পতাকা মিছিল করেন সংগঠনটির নেতারা। মিছিলটি প্রেস ক্লাব থেকে পল্টন মোড় প্রদক্ষিণ করে।

আরএসএম/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।