রাজধানীতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল দুই দলের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫২ এএম, ১৮ আগস্ট ২০২৩

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে রাজধানীতে পৃথক বিক্ষোভ মিছিল করেছে গণতান্ত্রিক বাম ঐক্য ও সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট। শুক্রবার (১৮ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে দল দুটি।

গণতান্ত্রিক বাম ঐক্যের মিছিল পূর্ব সমাবেশে সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক শামসুল আলম বলেন, দিনের ভোট আর রাতে হবে না। আমাদের দাবি নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার। দলীয় সরকারের অধীনে আর নির্বাচন হবে না। নির্দলীয় সরকারের অধীনে হওয়া নির্বাচনে যে দলই বিজয়ী হোক, আমরা স্বাগত জানাবো।

পুলিশ ও প্রশাসনের উদ্দেশে তিনি বলেন, চাকরি বিধিমালা অনুযায়ী মানুষের সঙ্গে ব্যবহার করেন। কে সরকারের এলো, কে গেলো সেটা আপনাদের দেখার দরকার নেই। যারা ভালো কাছ করছেন জনগণ তাদের পুরস্কৃত করবেন। যারা দলীয় লেজুড়বৃত্তি করছেন তাদের শাস্তির আওতায় আনা হবে।

সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের মিছিল পূর্ব সমাবেশে দলটির প্রধান সমন্বয়কারী মুহাম্মদ সাঈদুর রহমান পিলখানা হত্যাকাণ্ড ও শাপলা চত্বরের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

রাজধানীতে এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল দুই দলের

দলটির সহ-সমন্বয়কারী অ্যাডভোকেট মাঈনুদ্দিন বলেন, জনগণ যখন ঘুমিয়ে ছিল তখন এই সরকার ভোট করেছে। রাতের ভোট আর হবে না। সরকারকে পদত্যাগ করতেই হবে।

খালেদা জিয়ার মুক্তিসহ সরকার পতনের এক দফা দাবিতে আজ শুক্রবার যুগপৎভাবে ঢাকায় গণমিছিল করবে বিএনপি। বিকেল ৩টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথক দুটি গণমিছিল বের করবে দলটি। এরই ধারাবাহিকতায় আজ সরকারবিরোধী বিভিন্ন দল, জোট ও বিএনপির সমমনারাও এ কর্মসূচি পালন করছে।

এসএম/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।