সবাই সরকারের পক্ষে কথা বলে, ইয়েস স্যার বলতেই ব্যস্ত: জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ০৩ আগস্ট ২০২৩
জাপা চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন গোলাম মোহাম্মদ কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, বর্তমান সরকার শুধু ইয়েস শুনতে চায়। তারা গঠনমূলক সমালোচনাও সহ্য করতে পারে না।

তিনি বলের, সবাই সরকারের পক্ষে কথা বলে, সবাই ইয়েস স্যার বলতেই ব্যস্ত। এ কারণেই চিকিৎসক, ব্যবসায়ী, প্রকৌশলীসহ সব পেশাজীবী সংগঠনের নেতৃত্বে সরকার নিজেদের লোক নিয়োগ করতে চায়। সেজন্যই দেশের প্রকৃত সত্য বা বাস্তবতা বুঝতে পারে না সরকার।

আরও পড়ুন: রাজপথে পাল্টাপাল্টি কর্মসূচির শেষ কোথায়?

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এক অনুষ্ঠানে জিএম কাদের এসব কথা বলেন। জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান সালমা হোসেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পরিচালক নির্বাচিত হওয়ায় অনুষ্ঠানে তাকে শুভেচ্ছা জানানো হয়।

জিএম কাদের বলেন, পেশাজীবী সংগঠনের নেতৃত্বে নিজস্ব লোক নিয়োগ করলে সরকারের উপকার হয় না, এটাও সরকার বুঝতে চায় না।

এখন পেশাজীবী সংগঠনের নেতৃত্বেও দলীয়করণ করা হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, দলের প্রতি আনুগত্য ভুলে পেশাজীবী সংগঠনের নেতাদের আলোচনা করতে হবে সরকারের সঙ্গে। সব পেশাজীবী সংগঠন তৈরি করা হয় জনগণের কল্যাণের জন্য। পেশাজীবী সংগঠনের নেতারা নিরপেক্ষভাবে ভূমিকা রাখতে পারছেন না।

আরও পড়ুন: নুরকে পেটাতে ব্যস্ত ছাত্রলীগ, সুযোগে বিক্ষোভ করলো ছাত্রদল

বিরোধীদলীয় উপনেতা বলেন, এখন সরকার যা বলছে, পেশাজীবী সংগঠনগুলো ইয়েস স্যার বলছে। জনগণের কথা চিন্তা না করে সরকারকে সমর্থন দিতেই ব্যস্ত হয়ে থাকে। অথচ, সরকারকে সঠিক পথে রাখতেই এই সংগঠনগুলো সৃষ্টি হয়েছিল।

এখন বাজার অস্থির, নিত্যপণ্যের অভাব, ব্যবসায়ীরা বেশি মুনাফা করছে। কিন্তু সরকার তা সঠিকভাবে নিয়ন্ত্রণ করতে পারছে না। সবাই সরকারের পক্ষে কথা বলেন, সবাই ইয়েস স্যার বলতেই ব্যস্ত, যোগ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

এসএম/কেএসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।