এক দফার আন্দোলন আরও বেগবানের আহ্বান গুলিবিদ্ধ আব্বাস আলীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৪ এএম, ৩১ জুলাই ২০২৩
হাসপাতালে চিকিৎসাধীন আব্বাস আলী

সরকার পতনের দাবিতে বিএনপির এক দফার আন্দোলন আরও বেগবান করার আহ্বান জানিয়েছেন সাবেক ছাত্রদল নেতা মো. আব্বাস আলী। শনিবার ঢাকার প্রবেশপথে অবস্থান কর্মসূচি পালনকালে গুলিবিদ্ধ হন সাবেক এই ছাত্রদল নেতা। বর্তমানে তিনি রাজধানীর কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (৩০ জুলাই) রাতে হাসপাতালে তাকে দেখতে যান স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের নেতারা। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল হাসানের নেতৃত্বে সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. মোরশেদ আলম, সাবেক ছাত্রনেতা দবির উদ্দিন তুষারসহ ৬ জন হাসপাতালে গিয়ে আব্বাস আলীর চিকিৎসার খোঁজখবর নেন।

এ বিষয়ে মো. নাজমুল হাসান বলেন, আমাদের সহকর্মী ও সহযোদ্ধা শনিবার শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচি পালন করতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন। তাকে দেখতে গিয়েছিলাম। তার চিকিৎসা, স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছি। স্বাধীন দেশে গণতান্ত্রিক কর্মসূচি পালন করতে গিয়ে এই যে নেতৃবৃন্দ হামলার শিকার হলেন, এর মাধ্যমে সরকারের ফ্যাসিবাদী চরিত্র ফুটে উঠেছে। গুলি করে সরকার পতনের আন্দোলন দমানো যাবে না। যতই হামলা মামলা করুক না কেন সরকারের পতন অনিবার্য।

আরও পড়ুন: নয়াপল্টনের পরিবর্তে সোহরাওয়ার্দী উদ্যানে জনসমাবেশ করবে বিএনপি 

মো. আব্বাস আলী বলেন, শনিবার গণতান্ত্রিক উপায়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গিয়ে পুলিশ এবং আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যৌথভাবে আমাদের উপর হামলা করে। তাদের হামলায় আমি গুলিবিদ্ধ হয়েছি। আমার সহযোদ্ধারা আমাকে দেখতে হাসপাতালে এসেছিলেন। তারা আমার স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছেন, চিকিৎসার খোঁজখবর নিয়েছেন। এত সংকটময় পরিস্থিতির মধ্যেও, এত ব্যস্ততার মধ্যেও তারা আমার কাছে এসেছেন। এতে আমি ভীষণভাবে কৃতজ্ঞ। আমি তাদের বলেছি, আমার প্রাণ গেলেও আমি গণতান্ত্রিক আন্দোলন থেকে পিছপা হবো না। সরকার পতনের আন্দোলন আরও বেগবান করার জন্য আমি নেতৃবৃন্দের কাছে আবেদন রেখেছি।

কেএইচ/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।