উড়ে এসে জুড়ে বসার দিনশেষ: তারেক রহমানকে মায়া

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ২৮ জুলাই ২০২৩
ফাইল ছবি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশে করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, বিদেশে বসে বক্তব্য দিয়ে, সরকার পতন করে উড়ে এসে জুড়ে বসার দিনশেষ। সাহস থাকলে দেশে আসেন।

শুক্রবার (২৮ জুলাই) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে ক্ষমতাসীনদের শান্তি সমাবেশে এ কথা বলেন তিনি। এ সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম তিন সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, শেখ হাসিনার দিকে চোখ দিয়ে তাকালে সেই চোখ রাখা হবে না। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ তা মাঠে সাবধান করবে।

তারেক রহমানের উদ্দেশে তিনি বলেন, বৃহস্পতিবার তারেক রহমান একটা বক্তব্য দিয়েছেন। প্রশাসন ও পুলিশকে হুমকি দিয়েছেন। তারেক সাহেব, সাহস থাকলে দেশে আসেন। বিদেশে বসে হালুয়া রুটি খেয়ে বক্তব্য দেন। এতেই ক্ষমতায় আসবেন, আর উড়ে এসে জুড়ে বসবেন। এটা হবে না। এ দিনশেষ। আগামীর বাংলাদেশ হবে, তরুণদের বাংলাদেশ। তারা শেখ হাসিনার পক্ষে ঐক্যবদ্ধ।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধের নুতন প্রজন্মের সমাবেশ এটা। আর পল্টনে একাত্তরের রাজাকার, আলবদর ও আল শামসের সন্তানদের সমাবেশ। তারা দেশকে পিছিয়ে দিতে চায়। শেখ হাসিনার পদত্যাগের মতো উদ্ভট দাবি করছে। নিয়মতান্ত্রিকভাবে সংবিধানের আলোকে ভোটের মাধ্যমে নতুন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা হবে।

এর আগে বিকেল সোয়া তিনটায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে কোরআন তেলাওয়াতের মাধ্যমে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ আয়োজিত শান্তি সমাবেশ শুরু হয়।

এতে সভাপতিত্বে করছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু যৌথভাবে সঞ্চালনা করছেন। সমাবেশে আরও অংশ নিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ও ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

সমাবেশ উপলক্ষে দুপুর থেকে রাজধানীর ঢাকার বিভিন্ন ইউনিট এবং দেশের বিভিন্ন জেলা শাখা থেকে তিন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আসেন। তবে, বৃষ্টিতে সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা কিছুটা বেকায়দায় পড়েন। কেউ কেউ আশপাশের এলাকায় আশ্রয় নেন। বিঘ্ন ঘটলেও অনেকে আবার ভিজেই স্পটে দাঁড়িয়ে থাকেন।

এসইউজে/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।