ষড়যন্ত্র মোকাবিলায় কাজ করবে আ’লীগের বিজ্ঞান-প্রযুক্তি উপকমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৬ জুলাই ২০২৩

বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্রও মোকাবিলায় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি নিরলস কাজ করবে। বুধবার (২৬ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির প্রথম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপ-কমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অধ্যাপক ড. মো. হোসেন মনসুরের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সদস্য সচিব ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

আরও পড়ুন: দেশবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে রাষ্ট্রদূতদের সতর্ক থাকার আহ্বান

আবদুস সবুর বলেন, নির্বাচন এলেই বিএনপি-জামায়াত অপশক্তি তৎপর হয়ে ওঠে। দেশকে অস্থিতিশীল করার পায়তারা করে। দেশবিরোধী এ ষড়যন্ত্রকারীদের মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির সব সদস্যকে নিরলস কাজ করে যেতে হবে। বিএনপি-জামায়াত দেশের শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল পরিবেশ বিনষ্ট করার যে ষড়যন্ত্র করছে, তা মোকাবিলা করতে হবে।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে আন্দোলন শুরু করেছেন প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা, সেই আন্দোলনের সম্মুখসারির কর্মী হবেন বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্যরা।

অধ্যাপক হোসেন মনসুর বলেন, এ কমিটি সব সময়ই সাইবার চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করেছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমরা কাজ করেছি। এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাবো।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রসহ ১৩ বিদেশি মিশনপ্রধানকে ডেকেছে পররাষ্ট্র মন্ত্রণালয়

সভায় নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর থেকে আওয়ামী লীগের নিহত নেতাকর্মীদের প্রতি শোক প্রস্তাব এনে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এছাড়া বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির কাজকে গতিশীল করতে ছয়টি বিষয়ভিত্তিক টাস্কফোর্স ও সাইবার মনিটরিং সেল গঠন করা হয়।

এসইউজে/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।