মহাসমাবেশ হবে শান্তিপূর্ণ: রিজভী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২৬ জুলাই ২০২৩

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি ঘোষিত ২৭ জুলাইয়ের মহাসমাবেশে যোগ দিতে বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা উৎসবমুখরভাবে আসছেন বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শান্তিপূর্ণভাবে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

বুধবার (২৬ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মহাসমাবেশের কথা উল্লেখ করে রিজভী বলেন, এ মহাসমাবেশ শান্তিপূর্ণ হবে। আর মহাসমাবেশকে কেন্দ্র করে ঢাকার আশপাশের জেলা থেকে বিএনপির নেতাকর্মীরা এসেছেন। সবাই উৎসবমুখর মনোভাব নিয়ে আসতে শুরু করেছেন। এ মহাসমাবেশ সফল ও সার্থক হবে। এ সমাবেশে দেশের জনগণকে অংশগ্রহণ করার আহ্বান জানাচ্ছি।

আরও পড়ুন: ক্ষমতায় গেলে সবার চাকরির সুরক্ষা নিশ্চিত করা হবে: ফখরুল

মহাসমাবেশের অনুমতির প্রসঙ্গে তিনি বলেন, মহাসমাবেশ নয়াপল্টনে নাকি সোহরাওয়ার্দী উদ্যানে হবে- সেটি জানতে আমরা প্রশাসনকে চিঠি দিয়েছি। কিছুক্ষণের মধ্যে আমরা এ বিষয়ে জানাবো, আপনাদের তখন জানিয়ে দেওয়া হবে।

রিজভী বলেন, এ সরকার ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, এটা বিএনপি মনে করে। সেটা ২০১৪ সালে এবং ২০১৮ সালের নির্বাচনে প্রমাণিত হয়েছে।

আরও পড়ুন: বিএনপির সমাবেশের দিনই কোনো না কোনো লীগ কর্মসূচি দেয়: রিজভী

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, জয়নুল আবেদীন ফারুক, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, দপ্তরের সংযুক্ত নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।