সমাবেশের অনুমতি চেয়ে সিএমপিতে জামায়াতের আবেদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:৩৬ এএম, ২৫ জুলাই ২০২৩

চট্টগ্রামে প্রথম দফায় গত ২২ জুলাই অনুমতি না পেয়ে আগামী ২৮ জুলাই সমাবেশ ও বিক্ষোভ মিছিল করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। এ কর্মসূচির অনুমতি নিতে সোমবার (২৪ জুলাই) দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কার্যালয়ে যান জামায়াতের আইনজীবীরা।

সিনিয়র আইনজীবি অ্যাডভোকেট শামসুল আলমের নেতৃত্বে ১৩ জন আইনজীবির সমন্বয়ে একটি প্রতিনিধি দল সিএমপি কার্যালয়ে যান।

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, কারাবন্দি জামায়াত নেতাদের মুক্তি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধসহ ১০ দফা দাবিতে আগামী ২৮ জুলাই চট্টগ্রাম মহানগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের প্রস্তুতি নিয়েছে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত রাজনৈতিক দলটি। দীর্ঘ ১০ বছর পর গত মাসে ঢাকায় প্রথম প্রকাশ্যে সমাবেশ করে তারা।

আরও পড়ুন>> সমাবেশের বিষয়ে আইজিপি কার্যালয়কে অবহিত করলো জামায়াত

গত ২২ জুলাই চট্টগ্রামে সমাবেশের প্রস্তুতি নিয়েও পুলিশের অনুমতি না মেলায় সফল হয়নি তারা। আগের মতো সোমবারও সমাবেশের অনুমতি চেয়ে করা আবেদনটি গ্রহণ করে সিএমপি।

প্রতিনিধি দলে ছিলেন- চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির সাবেক সহ-সাধারণ সেক্রেটারি অ্যাডভোকেট কবির হোসাইন, অ্যাডভোকেট জিয়াউল হক জিয়া, অ্যাডভোকেট আরিফুর রহমান, অ্যাডভোকেট আফসারুর রশীদ, অ্যাডভোকেট আবুল মোজাফফর, অ্যাডভোকেট আহমদ কবির করিম, চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির সদস্য অ্যাডভোকেট মিনহাজ উদ্দিন, অ্যাডভোকেট মো. কায়সার এবং অ্যাডভোকেট সাকিবুর রহমান।

ইকবাল হোসেন/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।