কোনো পরাশক্তির প্রেসক্রিপশনে দেশে নির্বাচন হবে না: নানক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:১০ পিএম, ২২ জুলাই ২০২৩
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক

কোনো আন্তর্জাতিক পরাশক্তির প্রেসক্রিপশনে বাংলাদেশে নির্বাচন হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, আজকের বাংলাদেশকে কোনো মোড়ল দেশ চোখ রাঙানোর সাহস করে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। শেখ হাসিনার সরকার তার রুটিন দায়িত্ব পালন করবে।

শনিবার (২২ জুলাই) বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে শৈশব মেলা মেধা বিকাশ বৃত্তি প্রদান-২০২২, শৈশব মেলা আন্তঃস্কুল একুশে ফেব্রুয়ারি চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২২ এবং ফলাফল প্রকাশ ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে নানক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আজকের বাংলাদেশকে এক অস্থিরতা সৃষ্টি করে অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়ার চেষ্টা চলছে। তার বিরুদ্ধে আমাদেরকে সোচ্চার হতে হবে। ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের স্বপ্ন যারা ধ্বংস করে দিতে চায় তাদের সম্পর্কে সচেতন থাকতে হবে।

সংসদ নির্বাচন নিয়ে নানক বলেন, ডিসেম্বরের শেষ সপ্তাহে অথবা জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন হবে। সেই নির্বাচনে জনগণ অংশ নেবেন এবং তাদের রায় দিয়ে জনপ্রতিনিধি নির্বাচিত করবেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশ্যে প্রশ্ন রেখে সাবেক এ মন্ত্রী বলেন, এ যে আপনাদের পদযাত্রা? এত সমাবেশ করেন? বিভাগীয় মিটিং করেন সেই টাকার উৎস কোথা থেকে আসে? দেশের মানুষ জানতে চায়। লন্ডনে তারেক রহমান কি কাজ করে? কোথা থেকে এত টাকার বিলাসী জীবন যাপন করে? এটা দেশের মানুষ জানার অধিকার আছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম কিবরিয়া অপু। বিশেষ অতিথির বক্তব্য দেন- কাউন্সিলর শেখ মোহাম্মদ খোকন, সলিমুল্লা সলু, আসিফ আহমেদসহ অনেকে।

এসইউজে/এসজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।