সোহরাওয়ার্দী উদ্যান

ভেতরে বিএনপির তারুণ্যের সমাবেশ, বাইরে ‘পাহারায়’ ছাত্রলীগ

ঢাবির হাকিম চত্বরে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

সরকার পতনের চলমান আন্দোলনে তরুণ প্রজন্মের সম্পৃক্ততা বাড়াতে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে চলছে ‘তারুণ্যের সমাবেশ’। এর আয়োজন করেছে বিএনপির তিন অঙ্গসংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল। বিএনপির তারুণ্যের সমাবেশের কিছুটা দূরেই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের হাকিম চত্বরে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার (২২ জুলাই) সকাল থেকে সোহরাওয়ার্দী উদ্যানে জমায়েত হতে থাকেন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। অন্যদিকে, দুপুর আড়াইটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী কেন্দ্রীয় লাইব্রেরির পাশে এসে জড়ো হন।

sl-2.jpg

আরও পড়ুন: ভিড়ে ভেঙে যাওয়া মঞ্চেই চলছে তারুণ্যের সমাবেশ

সেখানে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি মো. খোরশেদ আলম সোহেল জাগো নিউজকে বলেন, আমরা কেন্দ্রের নির্দেশে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে যোগ দিয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল এখন অনেক শক্তিশালী। কেন্দ্র অনুমতি দিলে আমরা যেকোনো সময় ঘোষণা দিয়ে ক্যাম্পাসে যাবো। শিক্ষার্থীদের বন্দিত্বের শৃঙ্খল থেকে মুক্ত করবো।

তবে ছাত্রলীগের ঢাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত জাগো নিউজকে বলেন, ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের পক্ষে থেকে আসছে। লন্ডনের প্রেসক্রিপশনে কেউ যেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অরাজকতা তৈরি করতে না পারে সেজন্য শিক্ষার্থীদের পাহারা দিচ্ছে ছাত্রলীগ।

এএসবিডি/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।