সমাবেশ যেন রাজধানীজুড়েই!

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২২ পিএম, ১২ জুলাই ২০২৩
সমাবেশে যোগ দিতে যাচ্ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা/ছবি: জাগো নিউজ

রাজধানীর জিরো পয়েন্টে সমাবেশ করছে আওয়ামী লীগ। নয়াপল্টনে বিএনপি। কর্মদিবসে দেশের বড় দুই দলের সমাবেশকে ঘিরে মিছিল-স্লোগানে মুখরিত অফিসপাড়াও। সমাবেশে আসা নেতাকর্মীদের মিছিল, রিজার্ভ বাস ও পিকআপে একাকার গুলিস্তান, পল্টন, প্রেস ক্লাব, দোয়েল চত্বর, মৎস্য ভবন, কাকরাইল ও আশপাশের এলাকা। এমনকি ফুটপাতও তাদের দখলে। নেতাকর্মীদের অনেকে ফুটপাতে হাঁটছেন।

বুধবার (১২ জুলাই) সকাল থেকে ঢাকায় দুই দলের সমাবেশের আমেজ ছিল। দুপুর নাগাদ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগ নেতাকর্মী ও নয়াপল্টনে বিএনপির কর্মী-সমর্থকদের দখলে চলে যায়। দুপুরের পরও বিভিন্ন সড়কে নেতাকর্মীদের বাসে, পিকআপে ও হেঁটে মিছিল নিয়ে আসতে দেখা গেছে। অনেক জায়গায় রাস্তায় যানজটে গাড়ি আটকে যাওয়ায় তাদের ফুটপাত ধরে হেঁটে আসতেও দেখা গেছে।

jagonews24

আরও পড়ুন>> আওয়ামী লীগের শান্তি সমাবেশ শুরু

বিকেল ৩টার পর গুলিস্তানমুখী সব সড়ক মানুষ আর যানবাহনে আটকে যাওয়ায় আশপাশে জটলা করে দাঁড়িয়ে নেতাকর্মীদের স্লোগান দিতে দেখা গেছে। বিশেষ করে, দোয়েল চত্বরে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সমর্থকদের জড়ো হয়ে স্লোগান দিতে দেখা গেছে। একই রকম চিত্র ছিল শিক্ষা ভবনের সামনেও। মৎস্য ভবন ও কাকরাইল এলাকায়ও একই চিত্র চোখে পড়েছে।

jagonews24

রাজধানীর বিভিন্ন পয়েন্টে সংবাদ সংগ্রহের জন্য অবস্থান করা জাগো নিউজের প্রতিবেদকরা জানিয়েছেন, দৈনিক বাংলা, মতিঝিল ও বঙ্গভবন মোড়েও নেতাকর্মীদের ভিড় দেখা গেছে। জটলা করে দাঁড়িয়ে তারা স্লোগান দিচ্ছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নয়াপল্টনে বিএনপি ও বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের সমাবেশ চলছে।

আরও পড়ুন>> নয়াপল্টনে চলছে বিএনপির ‘এক দফা’র সমাবেশ 

jagonews24

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি আবু আহমেদ মন্নাফী। ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ শীর্ষ নেতারা বক্তব্য রেখেছেন। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এতে প্রধান অতিথির বক্তৃতা করবেন।

অন্যদিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করছে বিএনপি। এতে প্রধান অতিথির বক্তৃতা করবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি আমানউল্লাহ আমান। এ সমাবেশ থেকে বিএনপি সরকার পতনে এক দফার চূড়ান্ত আন্দোলন কর্মসূচির ঘোষণা দেবেন।

এসইউজে/এএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।