ভোটের মাধ্যমে দুর্নীতি ও দুঃশাসনের প্রতিবাদ করতে হবে: চুন্নু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ২২ জুন ২০২৩

জাতীয় পার্টি (জাপা) মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলছেন, ভোটের মাধ্যমে প্রতিবাদ করতে হবে। অবস্থান কর্মসূচি নয়, মারামারি নয়- ভোটের মাধ্যমে দুর্নীতি ও দুঃশাসনের প্রতিবাদ করতে হবে। সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ মোটেই ভালো ছিল না। সিটি নির্বাচনে মানুষ নির্ভয়ে ভোট দিতে পারেনি।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এদিন ঢাকা মহানগর উত্তরের নেতাকর্মীদের সঙ্গে ঢাকা-১৭ আসনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মেজর (অব.) সিকদার মো. আনিসুর রহমান মতবিনিময় করেন।

চুন্নু বলেন, আমরা কাউকে লিখিত দিয়ে রাজনীতি করে না। আমরা কারও এজেন্ট নই, কারও পক্ষ করা আমাদের রাজনীতি নয়। আমরা আমাদের রাজনীতি নিয়ে এগিয়ে যাচ্ছি। আমরা ৩০০ আসনেই নির্বাচন করার সাহস রাখি। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ চাই। সব ভোটার যেন নির্ভয়ে কেন্দ্রে যেতে পারে এমন পরিবেশ তৈরি করতে হবে।

নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি বলেন, ভোটের পরিবেশ সুন্দর করতে হবে। যদি ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনেও এই অবস্থাই চলে তাহলে পরবর্তী জাতীয় নির্বাচনে আমরা অংশ নেবো কি না তা নিয়ে ভাবতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ এমন পরিবেশ সৃষ্টি করে যাতে ভোটাররা কেন্দ্রে যেতে না পারে। সিলেট সিটি নির্বাচনে আমাদের প্রার্থীর বিজয় সুনিশ্চিত ছিল। আওয়ামী লীগ সারাদেশ থেকে গুন্ডাপান্ডা নিয়ে ও বিভিন্ন বাহিনী দিয়ে ভয়ার্ত পরিবেশ সৃষ্টি করেছে। অবস্থা যেন এমন, আওয়ামী লীগ সমর্থকরা ভোট দিতে গেলে সুরক্ষিত থাকবে আর এর বাইরে যারা তাদের সমস্যা হবে।

জাপা মহাসচিব বলেন, ভোটাররা নির্ভয়ে কেন্দ্রে না গেলে তাকে সুষ্ঠু নির্বাচন বলা যায় না। আস্থার পরিবেশ সৃষ্টি না হলে সুষ্ঠু পরিবেশ সম্ভব নয়। বরিশাল সিটি নির্বাচনে লাঙ্গলের অনেক সমর্থককে আটক করে আট ঘণ্টা পর ছেড়ে দেওয়া হয়েছে। শাসক দলের কারও নামে মামলা থাকলে আটক করা হয় না কিন্তু অন্য দলের কারও নামে মামলা থাকলে তাদের নির্বাচনের আগে আটক করা হয়।

এসএম/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।