দাবি ফখরুলের

আবারও প্রমাণ হলো- আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৫ পিএম, ১২ জুন ২০২৩
ফাইল ছবি

বরিশাল সিটি নির্বাচনে মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলার ঘটনা আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন যে সম্ভব নয় সেটি আবারও প্রমাণ করেছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১২ জুন) রাতে এক বিবৃতিতে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়ে তিনি ভোট চলাকালে মেয়র প্রার্থী ইসলামী আন্দোলন বাংলাদেশের জ্যেষ্ঠ নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: বরিশাল-খুলনার ফল প্রত্যাখ্যান, সিলেট-রাজশাহীর ভোট বর্জনের ঘোষণা 

এদিন রাত ৯টার দিকে রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির বরিশাল সিটি নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ফলাফলে দেখা যায়, নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত পেয়েছেন ৮৭ হাজার ৮০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম পেয়েছেন ৩৩ হাজার ৮২৮ ভোট।

মির্জা ফখরুল বলেন, মুফতি সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলার ঘটনায় আবারও প্রমাণ হলো- নিশিরাতের বর্তমান অবৈধ সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন কখনোই সম্ভব নয়। বর্তমান সরকারের আমলে দেশে নির্বাচনের কোনো পরিবেশ নেই। প্রকাশ্য দিবালোকে প্রশাসনের নাকের ডগায় একজন ধর্মীয় নেতা ও মেয়র প্রার্থীর ওপর সন্ত্রাসী হামলার ঘটনা কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক। আমি এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি।

আরও পড়ুন: বরিশালের নতুন নগরপিতা খোকন

তিনি বলেন, সন্ত্রাসীদের দ্বারা এ ধরনের বর্বরোচিত হামলায় আরও প্রমাণিত হয়েছে, আওয়ামী লীগ তাদের ছাড়া বিরোধীদলের কোনো প্রার্থীকেই সহ্য করতে পারে না। হামলা চালিয়ে আক্রমণ করে অথবা যে কোনো প্রক্রিয়ায় তাদেরই বিজয়ী হতে হবে। বর্তমান নির্বাচন কমিশনও সরকারের হুকুমের বাইরে চলতে পারে না। বিরোধীদলহীন এ ধরনের একটি নির্বাচনও তারা আয়োজন করতে সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, যেখানে একজন মেয়র প্রার্থী সরকারি দলের সন্ত্রাসীদের হামলার শিকার হয় সেখানে সাধারণ ভোটারদের নিরাপত্তা কোথায়? এ ধরনের নির্বাচনী পরিবেশের জন্যই বিরোধীদলগুলো নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত রয়েছে।

আরও পড়ুন: ফের খুলনার মেয়র হলেন খালেক

মির্জা ফখরুল বলেন, আমি স্পষ্টভাবে বলতে চাই- আওয়ামী লীগের অধীনে কোনো অবস্থাতেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আমি অবিলম্বে মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানাচ্ছি।

কেএইচ/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।