জেলখানায় আটকে জোরপূর্বক সই করিয়ে নেয় সরকার: মান্না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ১৫ মার্চ ২০২৩

জেলখানায় আটকে জোরপূর্বক সই করিয়ে নেওয়া হয় বলে দাবি করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, এই সরকার আমাকে চার বছর কারাগারে আটকে রেখে ছিল, কোনো অভিযোগ দাখিল করা হয়নি। আমার পাসপোর্ট আটকে রাখে। আমি জেলখানায় দুই বছরে যে কাণ্ড দেখেছি, যারা ক্ষমতায় আছে এরা মানুষ না। এরা জেলখানায় জোরপূর্বক সই করিয়ে নেয়।

আরও পড়ুন: আওয়ামী লীগ প্যাথলজিক্যাল চোর: ফখরুল

বুধবার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে উন্মুক্ত এক আলোচনা সভায় এসব কথা বলেন মাহমুদুর রহমান মান্না।

সবাইকে আন্দোলনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের একটাই লড়াই ভোটের অধিকার প্রতিষ্ঠা করা। এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, বাংলাদেশের প্রথম ব্যালট বক্স লুট হয়েছিল আওয়ামী লীগের আমলে। বাংলাদেশের প্রথম ভোটের ফলাফল পরিবর্তন করেছে আওয়ামী লীগ। বাংলাদেশ দিনের ভোট রাতে করে আওয়ামী লীগ। এখন আমাদের একটাই লড়াই ভোটের অধিকার প্রতিষ্ঠা করা।

আরও পড়ুন: সরকার আদানির সঙ্গে বিতর্কিত চুক্তি বৈধ করেছে: গয়েশ্বর

এসময় নাগরিক ঐক্যের সভাপতি ১৮ মার্চ বেলা ১১টার জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে যুগপৎ আন্দোলন উপলক্ষে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি তারিকুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান।

কেএইচ/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।