রাষ্ট্রপতির সঙ্গে ভারতের হাইকমিশনারের সাক্ষাৎ


প্রকাশিত: ০২:১০ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৪

ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির আমন্ত্রণে আবদুল হামিদ শিগগিরই নয়াদিল্লী সফরে যাচ্ছেন। এ সফরের প্রাক্কালে ভারতের হাইকমিশনার রাষ্ট্রপতির সঙ্গে দেখা করলেন বলে বঙ্গভবনের একজন মুখপাত্র জানিয়েছেন।

এ প্রসঙ্গে রাষ্ট্রপতির প্রেস সচিব ইহসানুল করিম বলেন, আসন্ন দিল্লী সফর নিয়ে হাইকমিশনার রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করেন এবং বলেন ভারত তাঁকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছে।

ভারতীয় হাইকমিশনার রাষ্ট্রপতিকে বলেন, এ সফরের ফলে দুই প্রতিবেশী দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে।

পঙ্কজ শরণ রাষ্ট্রপতিকে জানান, বাংলাদেশের সঙ্গে স্থলসীমান্ত চুক্তির বিলটি রাজ্য সভায় উপস্থাপন করা হয়েছে। রাষ্ট্রপতি হাইকমিশনারকে বলেন, বিলটি দ্রুত ভারতের উচ্চ কক্ষ ও লোক সভায় পাস হবে বলে তিনি আশা করছেন।

আবদুল হামিদ বলেন, বাংলাদেশ সব সময়ই ভারতের সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে। বাংলাদেশ ভারতের সঙ্গে আবেগঘন বন্ধন গভীরতর করতে এবং দ্বিপক্ষীয় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদারে পুরোপুরি অঙ্গীকারবদ্ধ।

রাষ্ট্রপতি তাঁকে ভারত সফরে আমন্ত্রণ জানানোর জন্য সে দেশের রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে ধন্যবাদ জানান। -বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।