স্বাধীন দেশে আমরা ক্রীতদাস : আ স ম রব


প্রকাশিত: ০৪:০৮ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৬

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সৃষ্টি পর থেকে মানুষ ব্যক্তি ও বাক-স্বাধীনতার জন্য লড়াই করছে। আর বর্তমান সরকার মানুষের সেই বাক-স্বাধীনতা হরণ করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে জেলা জেএসডির সম্মেলনে প্রধান অতিথির এসব কথা বলেন তিনি।

আ স ম আবদুর রব বলেন, আমরা ভৌগলিকভাবে স্বাধীন হয়েছি ঠিকই, কিন্তু এ স্বাধীন দেশে আমরা ক্রীতদাস ও গোলাম হয়ে রয়েছি। বিদ্যমান শাসন ব্যবস্থা দিয়ে সু-শাসন রাজনৈতিক অধিকার-গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার কোনো কিছুই সুরক্ষা করা সম্ভব হবে না।

প্রধানমন্ত্রী আপনি আপনার বাবার কথা একটু স্মরণ করুন, তিনি ১৪ বছর জেল খেটেছেন গণতন্ত্রের জন্য। যেমাত্র তিনি বাকশাল গঠন করেছেন, সেই মাত্র তাকে নৃশৃংস নির্মমভাবে হত্যা করে পৃথিবী থেকে বিদায় নিতে হয়েছে। যা আমরা কখনো কামনা করিনি।

এসময় সংবিধানের আমূল পরিবর্তন, ৯টি প্রদেশ গঠন, ফেডারেল পদ্ধতির সরকার ব্যবস্থা ও দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট করার দাবি জানান আ স ম আবদুর রব।

জেলা জেএসডির সভাপতি জগদীশ চন্দ্র সাহার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন, অ্যাড. বিকাশ চন্দ্র সাহা, অধ্যক্ষ মনছুরুল হক, লক্ষ্মীপুর সদর উপজেলা সভাপতি আবুল হাশেম মোল্লা, কমলনগর উপজেলা সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেব, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিরব ও রামগঞ্জ উপজেলা সভাপতি আবু সাইদ মোহন প্রমুখ।

কাজল কায়েস/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।