তৃণমূলের কাছে প্রার্থী চাইল আওয়ামী লীগ


প্রকাশিত: ০১:২৯ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৬

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য দলের পূর্ব সিদ্ধান্ত মোতাবেক তৃণমূল থেকে প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠানোর জন্য নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সোমবার বিকেলে দলের এক যৌথসভা শেষে দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

মাহবুব উল আলম হানিফ বলেন, আমরা প্রত্যেকটি জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দকে দ্রুত বৈঠক করে প্রার্থী বাছাই তালিকা দলের প্যাডে পাঠানোর জন্য আমরা অনুরোধ জানাচ্ছি। ইতিপূর্বে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক ইউপি মোতাবেক জেলা, উপজেলা ও ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকরা সম্ভাব্য প্রার্থীর তালিকা দিবেন। আমরা প্রত্যেকটি জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দকে দ্রুত তারা বৈঠক করে প্রার্থী বাছাই করে দলের প্যাডে পাঠানোর জন্য আমরা অনুরোধ জানাচ্ছি।

ইউনিয়ন পরিষদের প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে যে সব উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদক গত পৌর নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কার্যক্রম করেছে তারা বাছাই প্রক্রিয়ায় অংশ নিতে পারবে না বলেও জানান তিনি।

হানিফ বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হবেন কিংবা দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড করবেন তাদের বিরুদ্ধে দলের সর্ব্বোচ্চ শাস্তি দেওয়া হবে। আমরা আশা করি, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের কাঙ্ক্ষি বিজয় হবে।

পৌরসভা নির্বাচনে দলের বিদ্রোহীদের প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের এই নেতা, পৌর নির্বাচনে যারা বিদ্রোহী প্রার্থী ছিল তাদের দল থেকে প্রাথমিকভাবে বহিষ্কার করা হয়েছে। তাদের চূড়ান্ত বহিষ্কার কেন করা হবে না এ জন্য কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। বিদ্রোহী প্রার্থীদের পক্ষে দলের যে সমস্ত নেতা অবস্থান নিয়েছিল তাদের তালিকা করতে সাংগঠনিক সম্পাদকদের দায়িত্ব দেওয়া হয়েছে। তারা খুব দ্রুত সময়ের মধ্যে সে তালিকা কেন্দ্রে জমা দেবে। দলের আগামী কার্যনির্বাহী কমিটির বৈঠকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলটির অপর যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল, খালিদ মাহমুদ চৌধুরী, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বীর বাহাদুর, কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক প্রমুখ।

এর আগে যৌথসভায় সভাপতিত্ব করেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

এএসএস/একে/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।