সরকারের দুঃশাসন জনরোষে ধুলোয় লুটিয়ে পড়বে


প্রকাশিত: ১২:২৭ পিএম, ২৮ জানুয়ারি ২০১৬

বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকার জাতীয়তাবাদী শক্তির প্রধান প্রতীক দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতার ও মামলার ভয় দেখিয়ে জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করে দেশটা দখল করে নিতে চায়। কিন্তু তাদের দিবাস্বপ্ন ও স্বেচ্ছাচারী পাথরপ্রতীম দুঃশাসন যে যেকোনো মুহুর্তে জনরোষে ধুলোয় লুটিয়ে পড়বে।

বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বর্তমান প্রধান বিচারপতি এস কে সিনহা ন্যায়সঙ্গত, আইনসঙ্গত, সংবিধানসঙ্গত বক্তব্য দেয়ার কারণেই অবৈধ ক্ষমতাসীনরা দিশেহারা হয়ে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে বানোয়াট ও মিথ্যা দেশদ্রোহী মামলা দায়ের করেছে বলেও মন্তব্য করেন রিজভী।

তিনি বলেন, ‘বর্তমানে গণতন্ত্রের মরীচিকারও অস্তিত্ত্ব নেই। দখলদার ক্ষমতাসীনরা বিচারবহির্ভূত হত্যা, গুম, খুন, নিখোঁজ, অপহরণসহ অজস্র মামলা মোকদ্দমা ও গ্রেফতার করে বিরোধী দলের নেতাকর্মীদের নির্মূল করার পুরনো পথেই হাঁটছে। এই অবৈধ প্রধানমন্ত্রী দেশের অনেক উন্নয়নের কথা বলে থাকেন, কিন্তু প্রকৃতপক্ষে তিনি বিরোধী দল দমনে বিরোধী দলের নেতা-নেত্রীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলখানা ভরানোর উন্নয়ন ছাড়া আর কিছুই করেননি।

রিজভী আরো বলেন, বর্তমান ভোটারবিহীন দখলবাজ সরকার ‘৭৫ এর সমাহিত বাকশালকে পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে পুণরুজ্জীবিত করে বাংলাদেশে রাজার শাসন কায়েম করে দেশকে অজানা দুঃসহ আগামীর পথে ঠেলে নিয়ে যাচ্ছে। মানুষের গণতান্ত্রিক অধিকারকে কেড়ে নিয়ে দেশের মানুষকে দুঃসহনীয় দূর্বিপাকের ভিতর আটকিয়ে রেখেছে।

তিনি বলেন, ‘বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী মিথ্যা মামলায় আদালতে জামিন নিতে গেলে জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। আমি বিএনপি’র পক্ষ থেকে এ্যানীকে জেলহাজতে প্রেরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তির দাবি করছি।’

এমএম/একে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।