হুমকি ও আদালত দিয়ে ইতিহাস মুছতে পারবেন না


প্রকাশিত: ০৮:০২ এএম, ২৮ জানুয়ারি ২০১৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, মানুষের হদয়ে যে ইতিহাস রচিত আছে তা হুমকি ও আদালতের নির্দেশ দিয়ে মুছে দিতে পারবেন না।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার ইউনিটিতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে "গণতন্ত্র পুনরুদ্ধার সাংবিধানিক অধিকার সুরক্ষা ও জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদ" অনুষ্ঠিত চিকিৎসক সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, “আপনার র্যাব পুলিশ দিয়ে অনেককে গ্রেফতার করাতে পারবেন, মানিকদের মতো বিচারক দিয়ে ইতিহাসের পাতা পাল্টে দিতে পারেন, কিন্তু মানুষের হদয়ে যে ইতিহাস রচিত আছে হুমকি ও আদালতের নির্দেশ দিয়ে সেটা মুছে দিতে পারবেন না।”

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর সভাপতি এ জেড এম জাহিদ হোসেন। এছাড়া সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার, ড্যাব নেতা অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন, অধ্যাপক ডা. আবদুল মান্নান, অধ্যাপক ডা. আবদুল কুদ্দুস, অধ্যাপক ডা. আবদুস সালাম, অধ্যাপক ডা. রফিক আল কবির, অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্ছু প্রমুখ।

এমএম/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।