শনিবার সোহরাওয়ার্দীদে ওয়ার্কার্স পার্টির সমাবেশ


প্রকাশিত: ১২:৩৭ পিএম, ২৬ নভেম্বর ২০১৪

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ২৯ নভেম্বর শনিবার সমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। বুধবার দলের তোপখানা রোডস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেওয়া হয়।
 
যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত ও শাস্তি কার্যকর, জামায়াত-শিবির নিষিদ্ধ করা, বাহাত্তরের সংবিধান পুনর্বহাল, আইনশৃংখলা পরিস্থিতির উন্নয়নসহ জননিরাপত্তা নিশ্চিত করা, বিচার বহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ, খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার দাবিতে সমাবেশ করবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৯ নভেম্বরের (শনিবার) সমাবেশে লক্ষাধিক মানুষের সমাগম হবে। সারাদেশের বিভিন্ন জেলা থেকে পার্টির নেতাকর্মীরা নিজ উদ্যোগে ও নিজ খরচে এই সমাবেশে যোগ দেবেন। সমাবেশকে সামনে রেখে ইতিমধ্যে দেশের ৬০টি জেলা সদর ও বিভিন্ন উপজেলা-ইউনিয়ন পর্যায়ে ৮ শতাধিক পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
 
সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, আমরা প্রকৃত অর্থেই মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে মানুষকে সম্পৃক্ত করে লড়াই করছি। মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা করতে হলে যুদ্ধাপরাধীদের বিচার ও অসাম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার সাথে সাথে মানুষের মৌলিক মানবাধিকারের নিশ্চয়তা দিতে হবে। সে লক্ষ্যে আমরা একদিকে সরকারের সাথে থেকে মন্ত্রিসভা ও সংসদে লড়াই করছি। এই সাথে সাধারণ মানুষকে সংগঠিত করে রাজপথের লড়াইয়েও সোচ্চার আছে ওয়ার্কার্স পার্টি।

সংবাদ সম্মেলনে সমাবেশের প্রস্তুতির বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি।
 
এ সময় পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, বিমল বিশ্বাস, নুরুল হাসান, শফিউদ্দিন আহমেদ, নুর আহমদ বকুল, মাহমুদুল হাসান মানিক, হাজেরা সুলতানা এমপি, কামরুল আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।