পাকিস্তানের ষড়যন্ত্র মোকাবেলায় সতর্ক থাকতে হবে : শাজাহান খান


প্রকাশিত: ১১:২৩ এএম, ২৫ জানুয়ারি ২০১৬

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বাংলাদেশে অবস্থানরত পাকিস্তানি দূতাবাস গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তাদের এ ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে সতর্ক থাকতে হবে।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন। মুক্তিযোদ্ধা ফাউন্ডেশন নামে একটি সংগঠন এ সভার আয়োজন করে।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া ও গয়েশ্বর চন্দ্র রায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু নিয়ে যে কটুক্তি করেছেন তা রাষ্ট্রদ্রোহীতার সামিল। খালেদা জিয়াকে আইনের আওতায় এনে ব্যবস্থা নেয়া হবে। শুধু তাই নয় মুক্তিযুদ্ধ নিয়ে কেউ সমালোচনা করলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জামায়াত বিএনপির সমালোচনা করে তিনি বলেন, অনেকেই লাল সবুজের টুপি আর পাঞ্জাবি পরে নিজেদেরকে মুক্তিযোদ্ধা দাবি করে খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন। তবে সন্দেহ হয় তারা আদৌ মুক্তিযোদ্ধা কিনা।

বিএনপি জামাতের সঙ্গে কোন মমুক্তিযোদ্ধা থাকতে পারেন না উল্লেখ করে মন্ত্রী বলেন, রাজাকার আল বদরের দল জামায়াত শিবিরের শক্তি চিরতরে নির্মূল না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।
এসময় যুদ্ধাপরাধীদের পক্ষে অবস্থান নেয়ায় পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান খানের তীব্র সমালোচনা করেন তিনি।  

মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সভাপতি দেলওয়ার হোসেনের সভাপতিত্বে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ সভায় বক্তব্য রাখেন।

এএসএস/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।