কুক-রুটে জবাব দিচ্ছে ইংল্যান্ড


প্রকাশিত: ১০:০৪ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

অ্যালিস্টার কুক আর জো রুটের জোড়া হাফ সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে ভালোই জবাব দিচ্ছে ইংল্যান্ড। সেঞ্চুরিয়ন টেস্টে প্রথম ইনিংসে তিন সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকা গড়ে ৪৭৫ রানের বিশাল স্কোর। জবাব দিতে নেমে ৭৮ রানে দুই উইকেট হারিয়ে বসলেও ওপেনার এবং অধিনায়ক অ্যালিস্টার কুকের ৭৬ এবং জো রুটের অসাধারণ হাফ সেঞ্চুরিতে এগিয়ে চলেছে ইংল্যান্ডও।

টেস্টের আজ তৃতীয় দিন। যেভাবে খেলা এগিয়ে চলছে, তাতে নিশ্চিত ড্র’ই বলা যায় এই টেস্ট। তবে, ক্রিকেটে শেষ বলতে কোন কথা নেই। যে কোন মুহূর্তে হুড়মুড় করে ভেঙে পড়তে পারে যে কোন দল। আগের টেস্টেই যেমন দক্ষিণ আফ্রিকা এক সেশনেই হেরে বসে ইংল্যান্ডের কাছে। এই ম্যাচেও তেমন কিছু হবে না তা নিশ্চিত করে বলার উপায় নেই।

৪৭৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ২২ রানের মাথায় আলেক্স হেলসকে হারায় ইংল্যান্ড। ১৪ বলে ১৫ রান করেছিলেন হেলস। এরপর দলীয় ৭৮ রানে নিক কম্পটন বিদায় নেন ১৯ রান করে। টপ অর্ডারের এই দুই ব্যাটসম্যান বিদায় নিলেও অপর ওপেনার অ্যালিস্টার কুক এবং জো রুট মিলে গড়েন ৯৯ রানের জুটি। অবশেষে ১৮৬ বলে ৭৬ রান করার পর বিদায় নেন অ্যালিস্টার কুক। ১১টি বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংস।

এ রিপোর্ট লেখার সময় ইংল্যান্ডের রান ৬৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৯২। ৬৪ রান নিয়ে ব্যাট করছেন জো রুট এবং জেরোম টেলর রয়েছেন ৯ রানে। দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা ২ উইকেট নেন ৭৩ রান দিয়ে। মরনে মর্কেল নেন ১ উইকেট।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।