কমনওয়েলথ গেমসে অংশ নিতে ঢাকা ছেড়েছে শ্যুটিং দল


প্রকাশিত: ১০:২৪ এএম, ১৫ জুলাই ২০১৪

বিশতম কমওয়েলথ গেমসে অংশ নিতে বাংলাদেশের প্রথম দল হিসেবে স্কটল্যান্ডের গ্লাসগোর উদ্দেশে ঢাকা ছেড়েছে জাতীয় শুটিং দল। ১০ সদস্যের এই দলে রয়েছেন ৮ শুটার ও ২ জন কর্মকর্তা। আগামী ২৫ ও ২৬শে জুলাই বাংলাদেশের শুটিং দল প্রতিযোগিতায় নামবে।

কমনওয়েলথ গেমসে শুটিং দলের পদক জয়ের আশা করছে বাংলাদেশ। তাই সেখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই কিছুদিন আগেই এই দলকে গ্লাসগো পাঠানো হয়েছে। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা জানান, এবারের কমওয়েলথ গেমসে আমাদের সবচেয়ে সম্ভাবনাময় ডিসিপ্লিন হচ্ছে শুটিং। আমরা আশা করছি শুটিংয়ের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে পদক জয় করবেন বাংলাদেশের শুটাররা। তাই সেখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতেই ক’দিন আগে পাঠানো হয়েছে দল। প্রতিযোগিতার ১০ মিটার এয়ার রাইফেলে বাংলাদেশের ৪ জন শুটার অংশ নিচ্ছেন। আর দু’জন ১০ মিটার এয়ার পিস্তলে এবং দু’জন স্কিট শুটিংয়ে অংশ নেবেন। আগামী ২৩শে জুলাই স্কটল্যান্ডের গ্লাসগোতে শুরু হচ্ছে কমনওয়েলথ গেমসের বিশতম আসর। শেষ হবে  ৩রা আগস্ট। এবারের আসরে বাংলাদেশ দলটি ক্রীড়া ডিসিপ্লিনে অংশগ্রহণ করবে।

জাতীয় দল: আবদুল্লাহ হেল বাকি, রাব্বি হাসান মুন্না, সাদিয়া সুলতানা, শারমিন আক্তার রত্না (১০ মিটার এয়ার রাইফেল), আরমিন আশা, আরদিনা ফেরদৌস (১০ মিটার এয়ার পিস্তল), ইকবাল ইসলাম ও নূরউদ্দিন সেলিম (স্কিট শুটিং)।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।