এরশাদের সিদ্ধান্তকে অগণতান্ত্রিক বললেন রওশন


প্রকাশিত: ০২:২৯ পিএম, ২৩ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পার্লামেন্টারি পার্টি এবং প্রেসিডিয়াম সদস্য সভার আলোচনা ছাড়াই দলের কো-চেয়ারম্যান অর্থাৎ ভবিষ্যৎ পার্টির চেয়ারম্যান ও মহাসচিব পদসহ পার্টির গুরুত্বপূর্ণ পদে যে পরিবর্তন এনেছেন সেটাকে দলের নীতি বহির্ভূত ও অগণতান্ত্রিক বলে অভিহিত করেছেন রওশন এরশাদ। শনিবার সন্ধ্যায় সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে একথা বলেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

সম্প্রতি জাতীয় পার্টির রাজনীতি নিয়ে যে ‘অপপ্রচার ও বিভ্রান্তির’ সৃষ্টি হয়েছে এরই প্রেক্ষিতে এ কথা বলেন তিনি। বিবৃতিতে তিনি আরো বলেন, জাতীয় পার্টি রাজনৈতিকভাবে সু-প্রতিষ্ঠিত একটি দল। এ পার্টি সংসদীয় গণতন্ত্রের ক্ষেত্রে এবং জাতীয় সংসদে বিরোধীদল হিসেবে সোচ্চার ও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। এমন একটি সু-প্রতিষ্ঠিত রাজনৈতিক দলের সভা ছাড়াই কো-চেয়ারম্যান ও মহাসচিব নির্বাচন অগণতান্ত্রিক।

একই সাথে তিনি বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়ে পার্টিতে ও জনমনে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে সেটি সঠিক নয়, কারণ ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়ে যৌথসভায় এ ধরনের কোনো আলোচনা হয়নি। তিনি আরো বলেন, জাতীয় পার্টি একটি গণতান্ত্রিক দল হিসেবে দেশের সর্বস্তরের জনগণ ও দেশের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে।

বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির মত পুরাতন দলের বৃহত্তর ঐক্য বজায় রাখার লক্ষ্যে দলের ঊর্ধ্বতন পর্যায়ে নেতৃত্ব পরিবর্তন, পরিবর্ধন এবং পরিমার্জন করার ক্ষেত্রে দলের সিদ্ধান্তগ্রহণকারী বিভিন্ন কমিটির সাথে আলোচনা স্বাপেক্ষে কাজ করবেন বলে অভিমত প্রকাশ করেন।

বিরোধীদলীয় নেতা আশা প্রকাশ করেন, জাতীয় পার্টির বৃহত্তর ঐক্যের স্বার্থে এবং দলকে ভবিষ্যতে আরো সুসংগঠিত ও সুসংহত করার লক্ষ্যে পার্টির চেয়ারম্যান যে সিদ্ধান্ত নিয়েছেন তা পুনর্বিবেচনা করবেন।

এইচএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।