গ্রিসে নৌকাডুবিতে ২১ অভিবাসন-প্রত্যাশীর মৃত্যু


প্রকাশিত: ১২:১৯ পিএম, ২২ জানুয়ারি ২০১৬

গ্রিসের ফারমাকোনিসি ও কালোলিমনোস দ্বীপ উপকূলে শুক্রবার শেষ রাতে দুটি নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ২১ জনের প্রাণহানি ঘটেছে। এদের মধ্যে আট শিশু রয়েছে। এ ঘটনায় এখনো অনেক অভিবাসন-প্রত্যাশী নিখোঁজ রয়েছে। দেশটির কোস্টগার্ড কর্তৃপক্ষ একথা জানায়।

বার্তা সংস্থা এএফপির খবরে জানানো হয়, সকালে প্রথমে ফারমাকোনিসি উপকূলের কাছে পাথরের সঙ্গে ধাক্কা লেগে একটি নৌকা ডুবে যায়। এ ঘটনায় কোস্টগার্ড ছয় শিশু ও এক নারীর মরদেহ উদ্ধার করে।

এর কয়েক ঘণ্টা পর ইজিয়ান সাগরের কালোলিমনোস উপকূলে আরেকটি নৌকা ডুবে যায়। কোস্টগার্ড সদস্যরা দ্বিতীয় এ ঘটনায় ১৪ জনের মরদেহ উদ্ধার করে। এদের মধ্যে ২ শিশু, ৯ নারী ও ৩ পুরুষ রয়েছে।

বন্দর পুলিশ জানায়, তুরস্ক থেকে আসা প্রথম নৌকাটি ডুবে যাওয়ার পর ৪৮ জন যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়।
কালোলিমনোস উপকূলে ডুবে যাওয়া আরেকটি নৌকা থেকে বন্দর পুলিশ ২৬ যাত্রীকে উদ্ধার করে তীরে নিয়ে এসেছে। এ ঘটনায় এখনো অনেকে নিখোঁজ রয়েছে। ফলে সেখানে উদ্ধার অভিযান চলছে। হতাহত যাত্রীদের বেশির ভাগই অভিবাসন-প্রত্যাশী।

একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।