উখিয়ায় অগ্নিকাণ্ডে তিনটি দোকান ভস্মীভূত


প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৯ জানুয়ারি ২০১৬

কক্সবাজারের উখিয়ার মরিচ্যা বাজার স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ডে মালামালসহ তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শবর্তী আরো বেশ কয়েকটি দোকান। অগ্নিকাণ্ডে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্তরা।

মঙ্গলবার সন্ধ্যায় মরিচ্যা পান বাজার এলাকায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে ধারণা ব্যবসায়ীদের।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পাতাবাড়ি এলাকার মুছা মিয়ার ছেলে ইউনুছ দীর্ঘদিন ধরে মরিচ্যা পান বাজার এলাকায় লেপ-তোষকের দোকান করে আসছেন। মঙ্গলবার সন্ধ্যার দিকে তার দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে হঠাৎ আগুন ধরে যায়। নিমিষেই আগুন চারপাশে ছড়িয়ে পড়ে পুরো দোকানের মালামাল পুড়ে ছাই হয়। মুহূর্তেই পাশের আরো ২টি পানের দোকানও পুড়ে যায়। আগুনের লেলিহান শিখা দেখে ব্যবসায়ীরা এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করেন।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাহমুদুল হক চৌধুরী, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফজল করিম সিকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইসলাম ও বিএনপি নেতা এনামসহ সবাই ছুটে আসেন। অগ্নিকাণ্ডের এক ঘণ্টা পর ফায়ার সার্ভিস আসায় স্থানীয়দের তোপের মুখে পড়ে দমকলবাহিনী।

"
সন্ধ্যা ৭টার দিকে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) নুরুদ্দিন মোহাম্মদ শিবলীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের বলেন, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের উপজেলা প্রশাসন থেকে সহযোগিতা দেয়া হবে।

অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর ঘটনাস্থল পুলিশ পাঠানো হয় বলে জানান উখিয়া থানার ওসি হাবিবুর রহমান।

সায়ীদ আলমগীর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।