ওরা যেটা করেছে সেটা সম্পূর্ণ অবৈধ : এরশাদ


প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী প্রেসিডিয়াম সভার বৈঠক ডাকার এখতিয়ার দলের চেয়ারম্যান ছাড়া অন্য কারো নেই। আমি দলের নির্বাচিত চেয়ারম্যান। আমিই প্রেসিডিয়াম সভার বৈঠক ডাকবো। ওরা যেটা করেছে সেটা সম্পূর্ণ অবৈধ।

রওশন এরশাদকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করার বিয়য়ে সোমবার রাত সাড়ে ৯টার দিকে এক প্রতিক্রিয়ায় রংপুরের স্থানীয় একটি হোটেলে সাংবাদিকদের একথা বলেন তিনি।

দলীয় গঠনতন্ত্রে কো-চেয়ারম্যানের বিষয়টি নেই তা উল্লেখ করে এরশাদ বলেন, আমিতো বলেছি আগামী এপ্রিলে দলের কাউন্সিল করে তা পাশ করা হবে।

এরশাদ বলেন, রওশন এরশাদ তো পার্টির চেয়ারম্যান না, তিনি সংসদীয় দলের চেয়ারম্যান। দলের গঠনতন্ত্রের ৩৯ ধারা অনুযায়ী আমাকে যে ক্ষমতা দেয়া হয়েছে সেটাতে আমি যে কাউকে ঢোকাতে পারি আবার বাদও দিতে পারি।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জিয়াউদ্দিন বাবলুকে যখন দলের মহাসচিব করা হয় তখন তো আমি প্রেসিডিয়ামের কাছে যাইনি এবং কারও সম্মতিও নেইনি।

যারা দলের চেয়ারম্যানের সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করেছেন তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে কি না? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, অপক্ষো করুন। যারা এ অবৈধ কাজ করেছেন তারা পার্টিতে থাকবে না। এটাই নিয়ম। আমিতো পার্টিকে ঠিক করতে চাইছি। আমরা কোনো দালাল পার্টি হতে চাই না। তারা জাতীয় পার্টিতে কী চায় তা এখন পরিষ্কার।

এসময় এরশাদের ছোট ভাই জিএম কাদেরসহ জাপার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত রোববার তিন দিনের সফরে রংপুরে আসেন এরশাদ। এসময় রাতে পার্টির সেন্ট্রাল রোডের কার্যালয়ে এক কর্মীসভায় তার ছোট ভাই জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন। এ ঘোষণার একদিন পর জাপার একটি অংশ রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করেন।

জিতু/ এমএস/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।