রওশনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা বাবলুর


প্রকাশিত: ০২:৩৬ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছেন দলটির মহাসচিব জিয়া উদ্দিন বাবলু। সোমবার রাতে রওশন এরশাদের গুলশানের বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, এখন থেকে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান রওশন এরশাদ। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদীয় দলের যৌথ সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি। যদিও সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর দেননি বাবলু।

সংবাদ সম্মেলনে জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, গঠনতন্ত্রে কো-চেয়ারম্যান কোনো পদ নেই। গতকাল (রোববার) পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ প্রেসিডিয়ামের সঙ্গে কোনো আলোচনা ব্যতিরেকে তার আপন ভাই জিএম কাদেরকে কো- চেয়ারম্যান ও তার উত্তরাধিকারী ঘোষণা দেন। একই সাথে পার্টির সম্মেলনের জন্য জিএম কাদেরকে সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি ও রুহুল আমিন হাওলাদারকে সদস্য সচিব ঘোষণা দেন। এটা গঠনতন্ত্র বহির্ভূত।

বাবলু বলেন,‘ পার্টির গঠনতন্ত্রের ৩৯ ধারা বলে কো-চেয়ারম্যান হিসাবে তিনি কাউকে ঘোষণা দিতে পারেন না। তার এই ঘোষণার প্রেক্ষিতে পার্টির প্রেসিডিয়াম, সংসদ সদস্য ও পার্টির হাজার হাজার কর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।’

তিনি বলেন,‘ এই বৈঠকে সর্ব সম্মতিক্রমে প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।’

আনুষ্ঠানিক এই ঘোষণার আগে জাপার নেতাদের নিয়ে কয়েকদফা রুদ্ধদ্বার বৈঠক করেন জাতীয় পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও সংসদের বিরোধীদলের নেতা রওশন এরশাদ। সোমবার সন্ধ্যা ৬ টার পর থেকে এই বৈঠক চলে রাত ৮টা পর্যন্ত।

এএম/এসএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।