বিশ্ববিদ্যালয় শিক্ষকদের লিখিত প্রস্তাব শিক্ষা সচিবের হাতে


প্রকাশিত: ০২:৫২ পিএম, ১৭ জানুয়ারি ২০১৬

আন্দোলনরত সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতারা লিখিত আকারে তাদের দাবি শিক্ষা সচিব সোহরাব হোসাইনের কাছে জমা দিয়েছেন। রোববার সন্ধ্যায় এ প্রস্তাব জমা দেয়া হয়।
 
জানা গেছে, গত শুক্রবার শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ লন্ডন যাওয়ার প্রাক্কালে আন্দোলনরত শিক্ষকদের কাছে তাদের দাবি লিখিত আকারে শিক্ষা মন্ত্রণালায়ে জমা দেয়ার প্রস্তাব দেন। শিক্ষামন্ত্রীর ওই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে শিক্ষক নেতারা শনিবার রাতে এবং রোববার সকালে ও বিকেলে দুই দফা বৈঠক করে প্রস্তাব চূড়ান্ত করেন।
 
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ ও মহাসচিব এ এস এম মাকসুদ কামাল শিক্ষা মন্ত্রণালয়ে গিয়ে প্রস্তাবটি লিখিত আকারে শিক্ষা সচিব সোহরাব হোসাইনের হাতে দিয়ে আসেন। লিখিত প্রস্তাবের সঙ্গে আনুষঙ্গিক কিছু কাগজপত্রও জমা দেন শিক্ষক নেতারা।

এ বিষয়ে শিক্ষা সচিব সোহরাব হোসাইন বলেন, সবাই মিলেমিশে সমাধানের চেষ্টা চলছে যাতে ছাত্ররা ক্ষতিগ্রস্ত না হয় এবং শিক্ষকদের মর্যাদাও অক্ষুণ্ন থাকে। বিষয়টি এখন চূড়ান্ত পর্যায়ে আছে। খুব কম সময়ের মধ্যেই পর্যালোচনা করে সঠিক সিদ্ধান্ত নেয়া হবে এবং সে সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, আশা করছি স্বল্প সময়ের মধ্যেই একটা সমাধান হবে। তবে প্রস্তাবে কী আছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানাননি এই শিক্ষক নেতা।

এনএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।