পুষ্টি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রচারণা


প্রকাশিত: ০৮:৪৭ এএম, ১৫ জানুয়ারি ২০১৬

ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে পুষ্টি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রোববার (১৮ জানুয়ারি) থেকে দেশের ৩টি বিভাগের একশ’টি স্কুলে ক্যাম্পেইন করবে স্বেচ্ছাসেবী সংগঠন কোডেফ ফাউন্ডেশন।

৬ মাস ব্যাপী এই ক্যাম্পেইনে সুসজ্জিত একটি বাস নিয়ে স্কুলে স্কুলে গিয়ে শিক্ষার্থীদের পুষ্টি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সচেতন করা হবে। আর এই ক্যাম্পেইনে সার্বিক সহযোগিতা করবে প্রাণের ইউএইচটি দুধ। ক্যাম্পেইনে মিডিয়া পার্টনার হিসাবে থাকবে জাগোনিউজ২৪.কম

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচার একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে এ সব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো, দেশের শিশুদের মধ্যে পুষ্টি সচেতনতা সৃষ্টি করতেই কোডেফ ফাউন্ডেশন এই উদ্যোগ নিয়েছে। এই ক্যাম্পেইনে প্রায় ৩শ’ স্বেচ্ছাসেবী নিয়ে স্কুল শিক্ষার্থীদের পুষ্টি সংক্রান্ত বিভিন্ন প্রশ্ন, উত্তর, আলোচনা,কুইজ প্রতিযোগিতার মাধ্যমে পুষ্টি সম্পর্কে সচেতন করা হবে। সেই সঙ্গে পুরস্কার প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করা হবে।

pran

পুষ্টি সংক্রান্ত ক্যাম্পেইনে প্রাণকে পাশে পেয়ে আনান্দিত কোডেফ ফাউন্ডেশন জানিয়ে সংগঠনের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম সাগর বলেন, আমরা সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম এর আগেও চালিয়েছি, স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে ভবিষতেও বিভিন্ন সেবা এবং সচেতনতামূলক কর্মকাণ্ডে অংশ নেবো আর এসব কিছুতেই প্রাণকে আমরা পাশে পেতে চাই।

সংবাদ সম্মেলনে প্রাণের পক্ষ থেকে উপস্থিত ছিলেন, হেড অফ সেলস মেহেদী হাসান, ব্র্যান্ড ম্যানেজার (মার্কেটিং) মো. হোসাইন শাহ নেওয়াজ, রিজিওনাল ম্যানেজার(ঢাকা) তরিকুল ইসলাম।

এছাড়া কোডেফ ফাউন্ডেশনের পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ড. মোস্তাফিজুর রহমান, সহকারী পরিচালক ড. তাইফ বিন বাদশা, কোষাধক্ষ্য আব্দুল বিন সাইদ প্রমুখ।

এএস/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।