আরএ গণির মৃত্যুতে খালেদার শোক


প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৪ জানুয়ারি ২০১৬

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণির মৃত্যুতে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ড. আর এ গণির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

শুক্রবার দিবাগত রাত সোয়া ১২টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ড. আর এ গণি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এর আগে বুধবার রাত থেকে কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে বাঁচিয়ে রাখা হয়েছিল তাকে।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হলে আরএ গণিকে দ্রুত স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড নেয়ার কথা ছিল আরএ গণিকে। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে বিদেশে নেয়া সম্ভব হয়নি।

পরে তাকে ওই হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। গত বুধবার রাত ১০টায় শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর হুমায়ুন খানের অধীনে চিকিৎসাধীন ছিলেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির এই প্রবীণ সদস্য জিয়াউর রহমানের মন্ত্রিসভায় বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।