বিএনপি নেতা আরএ গণি আর নেই


প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১৪ জানুয়ারি ২০১৬

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার দিবাগত রাত ১২টা ১৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তার ব্যক্তিগত সহকারী লেলিন। এর আগে বুধবার রাত থেকে কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাসের মাধ্যমে বাঁচিয়ে রাখা হয়েছিল তাকে। হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর হুমায়ুন খানের অধীনে চিকিৎসাধীন ছিলেন তিনি।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হলে আরএ গণিকে দ্রুত স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ড নেয়ার কথা ছিল আরএ গণিকে। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে বিদেশে নেয়া সম্ভব হয়নি।

পরে তাকে ওই হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। গত বুধবার রাত ১০টায় শারীরিক অবস্থার আরও অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

বিএনপির স্থায়ী কমিটির এই প্রবীণ সদস্য জিয়াউর রহমানের মন্ত্রিসভায় বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।