কুমিল্লার বিবিরবাজার স্থলবন্দরের ধর্মঘট স্থগিত


প্রকাশিত: ০৯:৪৬ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

কুমিল্লা বিবিরবাজার স্থলবন্দরের ধর্মঘট স্থগিত করা হয়েছে। বিভিন্ন সংগঠনের নামে চাঁদাবাজির প্রতিবাদে কুমিল্লার বিবিরবাজার স্থলবন্দরের কাস্টমস্ সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন গত বুধবার সকাল থেকে অনির্দিষ্ট সময়ের জন্য ধর্মঘট আহ্বান করেছিল।

বৃহস্পতিবার বেলা ১১টায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে সিঅ্যান্ডএফ এজেন্টস্ ও চাঁদা আদায়কারী বিভিন্ন মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে ওই সমঝোতার বৈঠকে আগামী ১৯ জানুয়ারি বিকেল ৩টা পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হয়। দুপুর একটা থেকে বন্দরের কার্যক্রম সচল হয়েছে বলে জানা গেছে।
 
জানা যায়, স্থলবন্দর এলাকায় দীর্ঘ দিন ধরে রফতানি পণ্যবাহী প্রতি ট্রাক থেকে কুমিল্লা জেলা ট্রাক মালিক সমিতি ও কুমিল্লা জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের নামে ৫০ টাকা, মালিক শ্রমিক ঐক্য পরিষদের নামে ৫০ টাকা এবং কুমিল্লা জিলা ট্রাক, ট্রাঙ্কলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নামে ২০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করা হচ্ছে। অবৈধভাবে এ চাঁদা আদায় নিয়ে ঝগড়া বিবাদ ও মারধরসহ হয়রানির শিকার হচ্ছেন ট্রাক ড্রাইভার ও ব্যবসায়ীরা। এর প্রতিবাদে অনির্দিষ্ট সময়ের জন্য ধর্মঘট আহ্বান করেছিল বিবিরবাজার স্থলবন্দর কাস্টমস্ সিঅ্যান্ডএফ এজেন্টস্ অ্যাসোসিয়েশন।

এ বিষয়ে বৃহস্পতিবার দুপুর আড়াইটায় মুঠোফোনে বিবিরবাজার স্থলবন্দর কাস্টমস্ সিঅ্যান্ডএফ এজেন্টস্ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নির্মল পাল জাগো নিউজকে জানান, আগামী ১৯ জানুয়ারি পুনরায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হবে, বিভিন্ন মালিক-শ্রমিক সংগঠনের নামে তারা কিভাবে চাঁদা আদায় করছে এর স্বপক্ষে বৈধ কাগজপত্র নিয়ে ওই বৈঠকে হাজির থাকতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে, তাই ধর্মঘট স্থগিত রাখা হয়েছে।

মো. কামাল উদ্দিন/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।