তরুণ পাঠকদের পুরস্কৃত করবে বিশ্বসাহিত্য কেন্দ্র ও গ্রামীণফোন


প্রকাশিত: ০৩:০৮ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

বই পড়া প্রতিযোগিতায় তরুণ পাঠকদের পুরস্কৃত করতে আগামী ১৫ ও ১৬ জানুয়ারি  যৌথভাবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র ও গ্রামীণফোন। বুধবার বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত একটি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়।

দু’দিনব্যাপী এ অনুষ্ঠানটি রমনা বটমূলে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানটির উদ্বোধন করা হবে এ মাসের ১৫ তারিখ। বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘নেশন ওয়াইড এনরিচমেন্ট প্রোগ্রাম’র অধীনে আয়োজিত বই পড়া কর্মসূচিতে ১২ বছর ধরে সহায়তা করে আসছে গ্রামীণফোন।

কর্মসূচিটি বিগত দিনে বেশ সফলতা লাভ করেছে এবং ভবিষ্যতেও বই থেকে জ্ঞান আহরণের মাধ্যমে নিজেদের সমৃদ্ধ করার ক্ষেত্রে তরুণ প্রজন্মের সহায়ক হবে। এ বছর কর্মসূচিটিতে ঢাকা বিভাগের বিভিন্ন বিদ্যালয়ের প্রায় ৪০ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। কর্মসূচিটিতে সারাদেশ থেকে অংশগ্রহণ করেছে প্রায় দেড় লাখ শিক্ষার্থী।

প্রতিবছর ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় তিনটি পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এ বছর রাজশাহী বিভাগেও এ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দেশের বিখ্যাত ব্যক্তিগণ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ ও গ্রামীণফোনের হেড অফ এক্সটার্নাল কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল।

সংবাদ সম্মেলনে সৈয়দ তালাত কামাল বলেন, ‘আমাদের সন্তানদের হাতেই আমাদের ভবিষ্যতের চাবি। দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে আমাদের সন্তানেরা যেনো দায়িত্বশীল ও বুদ্ধিমত্তা সম্পন্ন নাগরিক হিসেবে বেড়ে উঠতে পারে। আমাদেরই এটা নিশ্চিত করতে হবে। আর, এটা করার সবচেয়ে ভালো উপায় হচ্ছে যত সম্ভব তাদের বই পড়তে উৎসাহিত করার মাধ্যমে জ্ঞান বৃদ্ধিতে ভূমিকা রাখা।

আরএম/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।