মেসির বিশ্বরেকর্ড


প্রকাশিত: ০২:৩৮ এএম, ২৩ নভেম্বর ২০১৪

মাত্র একটা গোল, টানা তিন ম্যাচ খেলেও তার দেখা নেই। বর্তমান বিশ্বের অপ্রতিদ্বন্দ্বী ফরোয়ার্ডের জন্য এটা বেশ বেমানানই। শুধু দর্শকই নয়, বেমানান লেগেছে হয়ত নিজের কাছেও। তাই তো এক ম্যাচেই তিন গোল করে ঝাড়লেন সেই আক্ষেপ!

হ্যাঁ, আর কেউ নয় ভিনগ্রহী ফুটবলারের তকমা পাওয়া আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি নতুন করে আরেকটি রেকর্ড ছুঁয়েছেন। ইউরোপের অন্যতম জনপ্রিয় স্প্যানিশ লিগের সর্বকালের সেরা গোলদাতা হওয়ার মাইলফলক অর্জন করেছেন তিনি।

অ্যাথলেটিকা বিলবাওয়ে খেলা তেলমো জারার রেকর্ড ভেঙ্গে লা লিগার সর্বোচ্চ গোলদাতা এখন মেসি। ১৯৫৫ সালে ২৫১টি গোলের মালিকানা নিয়ে মাঠ ছেড়েছিলেন জারা। আজ তার মালিকানা অটুট থাকলেও নেই রেকর্ড। লা লিগায় ১৫ বছর খেলে জারার করা ওই রেকর্ড ১০ বছর খেলেই ভেঙ্গে দিয়েছেন মেসি।

শুরুটা করেছিলেন ২১ মিনিটে অসাধারণ একটি ফ্রি কিক দিয়ে। এরপর দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা। আগের ম্যাচগুলোতে খালি হাতে ফেরা মেসি বোধহয় এবার আর ধৈর্য্য ধরতে চাচ্ছিলেন না। রেকর্ড ছোঁয়ার পর তাই নিজেকে ধরা-ছোঁয়ার বাইরে নিতে পরের ম্যাচ পর্যন্ত অপেক্ষা বাড়ালেন না। ৭২ মিনিটে নেইমারকে নিয়ে লুকোচুরি পাসে দিলেন আরেকটি গোল। অনন্য উচ্চতায় উঠার মাত্র ৬ মিনিট পর আবারও সেভিয়ার জালে মেসির আঘাত। আবারও নেইমারকে পাস। ফিরতি পাসে বল পেয়েই হ্যাটট্রিক পূরণ।

লা লিগায় ২৫৩টি গোল দিয়ে তিনিই এখন লিগটির সর্বকালের সেরা গোলদাতা। একই সঙ্গে তিনি বার্সালোনার হয়ে সর্বোচ্চ গোল করা খেলোয়াড়ও।

রেকর্ড তো হল, কিন্তু উদযাপন? নিজের দ্বিতীয় গোলের পরই মেসিকে বেশ কয়েকবার শূন্যে তুলে ধরেন সতীর্থরা। তারা কি এটাই বুঝিয়ে দিলেন, সবার উপরে থাকার জন্যই মেসির জন্ম!

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।