বঙ্গবন্ধু জাতীয় স্বর্ণপদক পেলেন ঈশ্বরদীর নুরুন্নাহার


প্রকাশিত: ০৮:১৫ পিএম, ০৭ জানুয়ারি ২০১৬

ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামের জয়বাংলা নারী উন্নয়ন সমবায় সমিতির সভানেত্রী, নারী উদ্যোক্তা ও নারী কৃষক নুরুন্নাহার বেগম ২০১৫ সালের গাভী পালনে বঙ্গবন্ধু জাতীয় স্বর্ণপদক পেয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈশ্বরদীর নারী কৃষক নুরুন্নাহারের হাতে গাভী পালনে অবদানের জন্য স্বর্ণপদক তুলে দেন। ২০১২ সালেও নুরুন্নাহার বঙ্গবন্ধু জাতীয় কৃষি ব্রোঞ্জ পদক পেয়েছিলেন।

প্রতিক্রিয়ায় নুরুন্নাহার বলেন, কৃষিবান্ধব এই সরকার আমাকে এবারও বঙ্গবন্ধু পুরস্কারে ভূষিত করেছে। ২০১২ সালেও আমাকে বঙ্গবন্ধু জাতীয় কৃষি ব্রোঞ্জ পদক দিয়েছিল। এবার গাভী পালনের জন্য আমাকে বঙ্গবন্ধু ডেইরি পুরস্কারে ভূষিত করায় আমি কৃষির প্রতি আরও বেশি মনোযোগী হবো। সেইসঙ্গে ঈশ্বরদীর অন্যান্য সকল কৃষক ভাই-বোনদের মনোযোগী হয়ে কাজ করার জন্য তিনি আহ্বান জানান।

তিনি আরও বলেন, সঠিক পথে কাজ করলে পুরস্কার এক সময় সকলের ঘরেই আসবে। বর্তমান সরকার সঠিক সিদ্ধান্ত নিয়ে আমাকে বঙ্গবন্ধু জাতীয় পুরস্কারে নির্বাচিত করেছে। এই জন্য আমি বর্তমান সরকারের কাছে চিরকৃতজ্ঞ। সেইসঙ্গে এই পুরস্কারে নির্বাচিত হওয়ায় আজ আমার কাজের অগ্রগতি আরও গতিশীল হয়েছে। আমি বিশ্বাস করি পরিশ্রম করলে একদিন ভাগ্যের পরিবর্তন আসবেই। আজ আমার দীর্ঘ দিনের পরিশ্রম স্বার্থক এবং সফল হয়েছে। আমার এই পুরস্কার আমি ঈশ্বরদীর সকল কৃষকের মাঝে উৎস্বর্গ করলাম।

৭ জানুয়ারি দেশের ৩২ জন চাষীকে বঙ্গবন্ধু জাতীয় পদক প্রদান করা হয়েছে। এর মধ্যে ৫টি স্বর্ণ ৯টি রোপ্য ও ১৮টি ব্রোঞ্জ পদক।

আলাউদ্দিন আহমেদ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।