জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল শুরু


প্রকাশিত: ১২:০২ এএম, ০৭ জানুয়ারি ২০১৬

মানবতাবিরোধী অপরাধের মামলায় অভিযুক্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড আপিল বিভাগে বহাল থাকার প্রতিবাদে দলটির ডাকা সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল বৃহস্পতিবার সকাল ৬টায় শুরু হয়েছে। হরতাল চলছে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

বুধবার জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এক বিবৃতিতে এ হরতাল আহ্বান করেন। বিবৃতিতে তিনি বলেন, জামায়াতকে নেতৃত্বশূন্য করতেই সরকার জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে পরিকল্পিতভাবে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে বিচারের নামে প্রহসনের আয়োজন করেছে। সরকারের ষড়যন্ত্রের শিকার হয়েছেন মতিউর রহমান নিজামী।

বুধবার রায় পরবর্তী এক ঝটিকা মিছিল শেষে সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ সেলিম উদ্দীন বলেছেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই একের পর এক তাদের নেতাদের হত্যার ষড়যন্ত্রে মেতে উঠেছে। সে ষড়যন্ত্রের ধারাবাহিকতায় মতিউর রহমান নিজামীকে হত্যা করার ষড়যন্ত্র চলছে। কিন্তু জনগণ সরকারের সে ষড়যন্ত্র মেনে নেবে না।

বিবৃতিতে দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহম্মেদ হরতাল পালনের জন্য সবাইকে আহ্বান জানিয়েছেন। অপরদিকে আজকের এ হরতাল প্রতিহতের ঘোষণা দিয়েছে শাহবাগের গণজাগরণ মঞ্চ।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্রে জানা গেছে, আজকের হরতালকে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় রাজধানীতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।